আন্তর্জাতিক

ট্রাম্পকে হত্যাচেষ্টার আগে ঝোপে ১২ ঘন্টা লুকিয়ে ছিল বন্দুকধারী

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ডোনাল্ড ট্রাম্পকে হত্যাচেষ্টার আগে পাম বিচ এলাকায় গলফ মাঠের কাছে ঝোপের ভেতর ১২ ঘন্টা ধরে লুকিয়ে ছিল বন্দুককারী রায়ান ওয়েসলি রুথ। কয়েক মাসের মধ্যে সাবেক এই প্রেসিডেন্টকে দ্বিতীয়বারের মতো হত্যাচেষ্টার সম্মুখীন হতে হলো।

আর কর্তৃপক্ষের এমন বক্তব্যে বিস্মিত স্থানীয়রা মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।  

গতকাল রোববার দুপুরে ট্রাম্প তাঁর কাছের বন্ধু আবাসন ব্যবসায়ী স্টিভ উইটকফকে নিয়ে ওয়েস্ট পাম বিচের ট্রাম্প ইন্টারন্যাশনাল গলফ ক্লাবে পৌঁছালে এই ঘটনা ঘটে।

ট্রাম্প ওই দিন বেলা ১টা ৩১ মিনিটে পাম বিচ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের কাছে ব্যস্ত সড়ক লাগোয়া ফিফথ ফেয়ারওয়েতে অবস্থান করছিলেন। সেখানে সাবেক এই প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিস সদস্যদের একজন মাঠের কাছে ঝোপের ভেতরে বন্দুকের নল দেখতে পান।

বন্দুকধারীকে দেখামাত্রই ট্রাম্পকে ওই স্থান থেকে সরিয়ে নেন সিক্রেট সার্ভিস সদস্যদরা।  

যুক্তরাষ্ট্রে নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।   

এদিকে মার্কিন বার্তা সংস্থা এপি বলছে, ২০২২ সালের এপ্রিলে কিয়েভের স্বাধীনতা চত্বরে এক বিক্ষোভে দেখা গিয়েছিল ওয়েসলি রুথকে। সে ঘটনার একটি ভিডিও চিত্র রয়েছে তাদের কাছে।  

ওয়েসলি রুথ এর আগেও অপরাধমূলক ঘটনায় জড়িয়েছিলেন । ২০২২ সালে নর্থ ক্যারোলাইনার বাড়িতে একটি স্বয়ংক্রিয় অস্ত্রসহ তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল

এনএস/ 

 

 

 

 

   

এ সম্পর্কিত আরও পড়ুন