অপরাধ

পূর্বাচলে শেখ হাসিনার প্লট বাতিল ও বঞ্চিতদের বরাদ্দের দাবিতে মানববন্ধন

স্থানীয়দের মাঝে প্লট বরাদ্দের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ছবি: নারায়ণগঞ্জ(রূপগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের(রাজউক) পূর্বাচল উপশহরের শেখ হাসিনা ও তার পরিবারের নামে বরাদ্দকৃত প্লট বাতিলসহ বঞ্চিত স্থানীয়দের মাঝে প্লট বরাদ্দের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

 শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে নতুন শহর প্রকল্পের (পূর্বাচল উপশহর) লেংটার মাজার এলাকায় ৩'শ ফুট সড়ক অবরোধ করে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। বিক্ষোভ কর্মসূচিতে নেতৃত্ব দেন যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সহ-সাধারণ সম্পাদক দুলাল হোসেন।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেন, ‘নতুন শহর প্রকল্পের (পূর্বাচল উপশহর) বিগত  আওয়ামীলীগ সরকারের আমলে ক্ষমতার প্রভাব খাটিয়ে অন্যায়ভাবে প্লট নিয়েছেন অনেকে। এমনকি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার পরিবারও একই কায়দায় প্রভাব খাটিয়ে প্লট বরাদ্দ নিয়েছেন। আর যারা প্রভাব খাটিয়ে প্লট বাগিয়ে নিয়েছেন ঐসব প্লট বাতিল করে আমাদের ক্ষতিগ্রস্ত আদিবাসীদের মাঝে বন্টন করে দেওয়ার জন্য দাবি জানাচ্ছি।  আর তা না হলে আমরা আরো বৃহৎ আন্দোলন গড়ে তুলবো।

মানববন্ধনে আওয়ামী পরিবারের জন্য বরাদ্দকৃত প্লট বাতিল, যারা আবেদন করতে পারেন নাই তাদের আবেদন করার সুযোগ, স্থানীয় ক্ষতিগ্রস্তদের প্লট বরাদ্দ, যৌথ প্লট বরাদ্দ বাতিল, ১৪২ তলা টাওয়ার নির্মাণের নামে হাজার হাজার কোটি টাকার দুর্নীতি তদন্ত ও অভিযুক্তদের বিচারের আওতায় আনাসহ  ১১ দফা দাবি তুলে ধরা হয়।   

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে অন্যদের মধ্যে সোলেয়মান, কাসেম মিয়া, আব্দুল মান্নান, রতন মিয়া, মোতালিব মিয়া, গোফরান মিয়া, এডভোকেট জাকারিয়া, রোকেয়া আক্তার, রফিকুল ইসলাম ও রতন মিয়া উপস্থিত  ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন