বিনোদন

যে কারণে ছোট ছেলের নাম আব্রাম রাখেন শাহরুখ!

বলিউড বাদশা শাহরুখ খানের ছোট ছেলে আব্রাম খানের তারকাখ্যাতি তার বাবার চেয়ে কম নয়! এরই মধ্যে দেখতে দেখতে ১১ বছর পার করেছে ছোট আব্রাম। অন্য দুই সন্তানের চেয়ে তাকে নাকি একটু বেশি ভালোবাসেন শাহরুখ।

আব্রাম সারোগেসির মাধ্যমে পৃথিবীতে আলোর মুখ দেখেছে। তবে খান পরিবারের ছোট ছেলে কেমন স্বভাবের সে প্রসঙ্গে শাহরুখ জানান, দেখতে যেমন শান্তশিষ্ট, স্বভাবে মোটেও তেমন নয় আব্রাম। তার দুষ্টুমি সামলাতেই ন্যানিরা হিমশিম খেয়ে যান। তিনি আরও জানিয়েছেন বড় হয়ে সুন্দর ব্যক্তিত্বের মানুষ হবে আব্রাম।

শাহরুখের অনেক ভক্ত-অনুরাগীর কৌতূহল রয়েছে ছোট ছেলের নাম কেন আব্রাম রাখলেন বাদশাহ? এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে শাহরুখ বলেন, আব্রাম নামের গভীর অর্থ রয়েছে। এ নামের মধ্যে ইহুদিদের পরমপ্রিয় ও আরাধ্য আব্রাহামও রয়েছেন, অন্যদিকে রয়েছেন হিন্দুদের রামও। শাহরুখ আরও বলেন, ইসলাম ধর্মে হজরত ইব্রাহিম আব্রাহাম নামে পরিচিত। এছাড়া ইহুদি ধর্মে তাকে আব্রাম ডাকা হয়। আমার স্ত্রী হিন্দু ও আমি মুসলিম। সন্তান যাতে ধর্ম নিরপেক্ষ একটা পরিবেশে বেড়ে ওঠে, সেটাই চেয়েছি। ছেলের নামের মতো আমাদের বাড়িতেও সকলে ধর্ম নিরেপক্ষতায় বিশ্বাসী।

শাহরুখ এক সাক্ষাৎকারে বলেন, আমার সৌভাগ্য যে, আব্রাম এসেছে আমার জীবনে। ভীষণ মিষ্টি। আশা রাখি খুব সুন্দর একজন মানুষ হয়ে উঠবে আব্রাম। বলিউড বাদশা আরও জানান, আব্রামের ন্যানিরা তাকে নিয়ে প্রতিদিন বিভিন্ন ধরনের অভিযোগ নিয়ে আসেন। সে কাউকে মানতে চায় না। মাঝে মধ্যে শাহরুখ নিজেই আব্রামকে বোঝানোর দায়িত্ব নেন।

শাহরুখ আরও বলেন ‘আব্রাম আমায় জিজ্ঞাসা করেছিল, বাবা আমি কি তোমার সঙ্গে দুষ্টুমি করতে পারি? আমি বললাম, হ্যাঁ। তা পারো।’ তবে বাদশা জানান আব্রামের গালের টোল দেখলেই তিনি নাকি সব ভুলে যান।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন