দেশজুড়ে

নেচে গেয়ে পিটিয়ে হত্যা, ভিডিও দেখে কয়েকজন শনাক্ত

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানা এলাকায় নেচে গেয়ে উল্লাস করতে করতে এক যুবককে পিটিয়ে হত্যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় জড়িত কয়েকজনকে শনাক্ত করেছে পুলিশ। নিহত যুবকের নাম শাহাদাত হোসেন (২৪)

সোমবার (২৩ সেপ্টেম্বর) পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভিডিও দেখে নিহতের স্ত্রী তার স্বামীকে শনাক্ত করেন। অভিযুক্তদের গ্রেপ্তারে মাঠে নেমেছে নগর পুলিশের একাধিক টিম। গত ১৪ আগস্ট নগরের প্রবর্তক মোড়ের পাশের একটি বেসরকারি হাসপাতালের সামনে থেকে পুলিশ শাহাদাতের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় ১৫ আগস্ট ভুক্তভোগী শাহাদাতের চাচা মোহাম্মদ হারুন বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, মূলত ঘটনাটি ঘটে গতমাসের ১৩ তরিখে। ওই সময় থানায় পুলিশ ছিল না বললেই চলে। এর সুযোগ নিয়েছে দুর্বৃত্তরা। ট্রাফিকের দায়িত্ব পালনকারী কয়েকজন তরুণও এ হামলায় অংশ নেয়। প্রাথমিকভাবে এটিকে রাজনৈতিক হত্যাকাণ্ড বলে মনে হচ্ছে না। কেউ হয়ত ভুল বুঝিয়ে ট্রাফিকের দায়িত্ব পালনকারী ছাত্র-তরুণদের হাতে ভুক্তভোগীকে তুলে দিয়েছে।

মামলার এজাহারে বলা হয়, গেলো ১৩ আগস্ট দুপুরে কাজের উদ্দেশ্যে বাসা থেকে বের হন শাহাদাত। তার স্ত্রী শারমিন সন্ধ্যার দিকে ফোন করলে তিনি জানান, কিছুক্ষণের মধ্যেই বাসায় ফিরবেন। রাত বেশি হওয়ার পরও শাহাদাত বাসায় না ফেরায় তাকে আবার ফোন করেন শারমিন। কিন্তু তার মোবাইল বন্ধ পাওয়া যায়। এর পরদিন শাহাদাতের চাচা সকাল ৯টার দিকে ফেসবুকে দেখেন, নগরের প্রবর্তক মোড়ের অদূরে বদনাশাহ মিয়া (রহ.) মাজারের বিপরীতে সড়কের পাশে তার ভাতিজার মরদেহ পড়ে আছে।

প্রসঙ্গত, নিহত শাহাদাতের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ি থানার পাঁচবাড়িয়া ইউনিয়নেপরিবার নিয়ে শাহাদাত চট্টগ্রামের কোতোয়ালি থানার বিআরটিসি এলাকার বয়লার কলোনিতে থাকতেন।

 আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন