দেশজুড়ে

আশ্বিনের বৃষ্টিতে ভোগান্তিতে রাজধানীবাসী

ছবি: বায়ান্ন টিভি

আশ্বিনের মাঝামাঝি সময়ে এসে কখনো মুষলধারে আবার কখনো ঝিরিঝিরি করে গগণ চিরে ঝরছে বৃষ্টি। কাল থেকেই থেমে থেমে রাজধানীতে ঝরছে বৃষ্টি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকেই শুরু হয় বৃষ্টি। এমন অবস্থা থাকায় ভোগান্তিতে পড়েছেন অফিসগামী ছাড়াও জীবিকার তাগিদে গন্তব্যে ছুটে চলা মানুষ।

রাজধানীর প্রধান সড়কগুলোর কোথাও কোথাও দেখা গেছে যানজট। সড়ক ও অলিগলিতে দেখা দিয়েছে জলাবদ্ধতা। সবমিলিয়ে গেলো কয়েক দিনের বৃষ্টিতে তাপপ্রবাহের দাপট কমলেও যানজট আর জলাবদ্ধতায় ভোগান্তি বেড়েছে ঢাকার পথে পথে।

রাজধানীর মহাখালী, সাতরাস্তা, মালিবাগ, গুলশানসহ বিভিন্ন এলাকার মানুষকে অফিসে যাওয়ার পথে ভোগান্তিতে পড়তে দেখা গেছে। বৃষ্টির কারণে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন অফিসগামীরা। বাস কম, জলাবদ্ধতা, যানজট এই সুযোগে রিকশা, সিএনজিওয়ালারা বেশি ভাড়া নিচ্ছেন।

এদিকে আজ দিনভর বৃষ্টিপাতের এমন দাপট থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক। গণমাধ্যমকে তিনি জানিয়েছেন, বুধবারের মতো আজও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কখনো ঘন কালো মেঘে ছেয়ে যেতে পারে আকাশ। তবে সন্ধ্যার পর বৃষ্টি থেমে যেতে পারে বলেও জানিয়েছেন এই আবহাওয়াবিদ।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার (২৭ সেপ্টেম্বর) থেকে তাপমাত্রা বাড়তে শুরু করবে। তবে আপাতত কয়েকদিন ভ্যাপসা গরম থাকবে না। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ বিভাগে আরও অন্তত কয়েক দিন ভারী বৃষ্টি থাকবে। বর্ষাকাল হওয়ায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে সারা দেশেই।

অন্যদিকে গেলো ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ১০৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। এই সময়ে রাজধানী ঢাকায় ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 

এসি//

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন