বিনোদন

মানুষ এতো কিছু জানে আমার ব্যাপারে, যা আমিই জানি না : স্বস্তিকা

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।  সাহসী এই অভিনেত্রী সামাজিক ইস্যুতে বরাবর সরব থাকেন।  আরজি কর-কাণ্ডের প্রতিবাদে তিনি রাস্তায় নেমে প্রতিবাদ জানিয়েছিলেন। সম্প্রতি স্বস্তিকাকে নিয়ে নানা বিতর্ক ছড়িয়েছে।  স্বস্তিকা নিজেই এই প্রসঙ্গে একটি ব্যঙ্গাত্মক মন্তব্য করেছেন।  সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, ‘আমি প্রেম করে কাজ পাওয়া থামাবো না।  ২৪ বছর ধরে শুধুমাত্র প্রেমের ওপর আমার গোটা কারিয়ারটা দাঁড়িয়ে আছে। আগামী বছরগুলো ও তাই থাকবে’।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া পোস্টে এ তথ্য জানা যায়।

স্বস্তিকা লিখেছেন, গেলো এক মাসে নিজেকে নিয়ে অনেক কিছু শুনেছেন, যা তার নিজেরও অজানা ছিল! তবে তার মতে, মানুষের কাছে যদি কোনও পুরোনো তথ্য থাকে, তাও যেন শেয়ার করা হয়। একদিকে চলেছে তার আন্দোলন, আর অন্যদিকে আসন্ন ছবি টেক্কা"র প্রচার, সব মিলিয়ে নানাভাবে তিনি হয়ে উঠেছেন খবরের শিরোনাম।

একটি পোস্টে তিনি শ্লেষের সুরে বলেন, আজ আর কোনও তথ্য পাওয়া গেল আমার ব্যাপারে? এত কিছু জানলাম, নতুনভাবে চিনছি নিজেকে। তার পোস্টের প্রতিক্রিয়ায় অনেকেই সমর্থন জানিয়েছেন, আবার কেউ কেউ সমালোচনাও করেছেন। এর পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হওয়া নিয়ে ব্যঙ্গ করতেও ছাড়েননি স্বস্তিকা।  তার কথায়, "কার্টুন নেই, মিম নেই, বয়কট নেই এতে অভ্যেসটা এমন হয়ে গিয়েছে যে মনে হচ্ছে, আবার একা হয়ে গেলাম।

আরও একটি বিতর্কিত প্রসঙ্গ হলো স্বস্তিকার নাম উঠে আসা 'স্বজনপোষণ' নিয়ে।  অভিনেত্রী শ্রীলেখা মিত্রের দাবি , ইন্ডাস্ট্রিতে অনেকে পরিচালক ও প্রযোজকদের সঙ্গে প্রেম করে কাজ পেয়েছেন।  শ্রীলেখা একাধিকবার স্বস্তিকার নামও উল্লেখ করেছিলেন। এই বিষয়টি নিয়েও মজা করে স্বস্তিকা মন্তব্য করেন যে, তিনি প্রেম করে কাজ পাওয়া থামাবেন না, বরং আগামী বছরগুলোতেও তাঁর ক্যারিয়ার প্রেমের উপরই দাঁড়িয়ে থাকবে।

স্বস্তিকার বক্তব্য এবং তার শ্লেষপূর্ণ পোস্টগুলো প্রমাণ করে, তিনি যে কোনও বিতর্ককে খুব সহজেই নিজের কায়দায় সামলাতে জানেন। তবে, কাজের ক্ষেত্রেও তিনি সমানভাবে সাফল্যের জন্য লড়াই করে যাচ্ছেন। তার আসন্ন ছবি "টেক্কা" নিয়ে বেশ আশাবাদী তিনি। পোস্টের শেষে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের উদ্দেশ্যে ধন্যবাদও জানিয়েছেন তিনি, কারণ তাঁদের কাজের সম্পর্ক এখনও বজায় রয়েছে, যদিও ব্যক্তিগত সম্পর্কের ইতি হয়েছে অনেক আগেই।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন