খেলাধুলা

মুমিনুলের শতক দিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

কানপুরে ভারতের বিপক্ষে শতক গড়লেন মুমিনুল হক! এটি টেস্ট ক্যারিয়ারে তার ১৩তম শতক, দেশের বাইরে দ্বিতীয় শতক। এর আগে ২০২১ সালে শ্রীলঙ্কার পাল্লেকেলেতে ছিল দেশের বাইরে তার প্রথম শতক। 

চতুর্থ দিনের খেলা শুরু করেছিলেন মুমিনুল ও মুশফিকুর রহিম। বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি মুশফিক। ৩২ বল খেলে ১১ রান করে বিদায় নেন জাসপ্রীত বুমরাহর শিকার হয়ে। এরপর বিদায় নিয়েছেন লিটন দাস ও সাকিব আল হাসান। তবে একা হাতে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা করে যাচ্ছেন মুমিনুল। তার সাথে এখন ক্রিজে আছেন মেহেদী হাসান মিরাজ। 

অশ্বিনের ডেলিভারিতে বাউন্ডারি হাঁকিয়ে ১৭২ বলে শতক পূর্ণ করেন মুমিনুল। এই ওভার শেষ করেই মধ্যাহ্ন বিরতিতে যায় দুই দল। বাংলাদেশের অবস্থান করছে ৬ উইকেট হারিয়ে ২০৫ রান। 

মুমিনুলের জন্য লড়াইটা খুব একটা সহজ ছিল না। একাকী সৈনিকের মতো একপ্রান্তে ব্যাট করে যাচ্ছেন তিনি। যেখানে বাংলাদেশের বাকি ব্যাটাররা বেশ ভুগেছেন। রান তোলার ক্ষেত্রে কেউ ফিফটি পর্যন্ত করতে পারেননি। মুমিনুল তিন নম্বরে নেমে ব্যাট করে যাচ্ছেন। দুই-একবার আউট হওয়া থেকে বেঁচে গেছেন অবশ্য। সবকিছু এড়িয়ে শেষ পর্যন্ত সেঞ্চুরি তুলে নিতে সক্ষম হয়েছেন ভারতের মাটিতে। 

 

এ সম্পর্কিত আরও পড়ুন