জাতীয়

ঢাকা থেকে ৬ রুটে নৌযান চলাচল বন্ধ

ছবি: সংগৃহীত

উপকূলীয় অঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করায় ঢাকা থেকে কমপক্ষে ছয়টি গন্তব্যে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। যাত্রীদের জানমালের নিরাপত্তার কথা বিবেচনায় এই নির্দেশনা দেয়া হয়েছে। জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বৈরী আবহাওয়ায় সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেতও জারি করেছে সংস্থাটি।

বিআইডব্লিউটিএ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, উপকূলীয় অঞ্চলের নদীতে প্রচণ্ড রোলিং থাকায় ঢাকা থেকে হাতিয়া, ঢাকা থেকে বেতুয়া, ঢাকা থেকে খেপুপাড়া, ঢাকা থেকে চরমোন্তাজ, ঢাকা থেকে রাঙ্গাবালী এবং ঢাকা থেকে মনপুরাগামী উপকূলীয় অঞ্চলের নৌপথে চলাচল পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

অন্যদিকে মধ্য আশ্বিনের ভারী বৃষ্টিতে ভিজছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চল। রাতভর থেমে থেমে বৃষ্টি চলেছে। এখনো ঝিরিঝিরি বৃষ্টি ঝরছে রাজধানীতে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও  আজ সকাল ৯টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় ভারী (৪৪-৮৮ মিমি/২৪ ঘণ্টা) থেকে অতি ভারী (২৮৯ মিমি/২৪ ঘণ্টা) বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।  

কেএস//

 

এ সম্পর্কিত আরও পড়ুন