খেলাধুলা

ক্রীড়া উপদেষ্টার চাওয়া, শেষ টেস্ট দেশে খেলবে সাকিব

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ ও সাকিব আল হাসান ছবি: সংগৃহীত

টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকা দেশের মাটিতে শেষ টেস্ট খেলার ইচ্ছা পোষণ করেছেন। এরমধ্যে তৈরি হয়েছে কিছু নিরাপত্তা শঙ্কা। তবে অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টার সাম্প্রতিক বক্তব্যে কিছুটা আশার হাওয়া পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ কিছুদিন আগে সংবাদ সম্মেলনে জানান, সাকিবকে ব্যক্তিগত নিরাপত্তা দেয়ার ক্ষমতা বিসিবির নেই। বরং সরকারের তরফ থেকে এই বিষয়টি আসতে হবে।

সংযুক্ত আরব আমিরাতের শারজাতে চলছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। উদ্বোধনী ম্যাচে বৃহস্পতিবার (৩ অক্টোবর) স্কটল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। সেই ম্যাচে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

সেখানে সাকিব প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আসিফ মাহমুদ বলেন, তিনি (সাকিব) এমন একজন খেলোয়াড়, যার দেশের জন্য অনেক অবদান রয়েছে। তিনি যেহেতু বাংলাদেশে নিজের শেষ টেস্ট খেলতে চান, আমি ব্যক্তিগতভাবে চাই সেই ‍সুযোগ তিনি পান।

আমাদের একজন খেলোয়াড়কে অবশ্যই আমরা সর্বোচ্চ নিরাপত্তা দেব। কারও বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে, সেটা ভিন্ন বিষয়। সেই বিষয়ে আমি কিছু বলতে পারি না, কারণ সেটা আইন মন্ত্রণালয়ের বিষয়। আমরা সাকিব আল হাসানের নিরাপত্তার কথা এরইমধ্যে বলেছি, সেটা আমরা নিশ্চিত করব।

সম্প্রতি ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় টেস্ট কানপুরে সাকিব নিজের অবসরের বার্তা জানিয়ে দেন। তিনি এখন যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে আছেন বলে জানা গেছে।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন