বাংলাদেশ

এবি পার্টির নতুন আহ্বায়ক ডা. আব্দুল ওহাব

ছবি: সংগৃহীত

আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) নতুন আহ্বায়ক নির্বাচিত হয়েছেন অধ্যাপক ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার। এর আগে তিনি এই পার্টির যুগ্ম আহ্বায়ক এর দায়িত্ব পালন করেছেন।  

মঙ্গলবার (৮ অক্টোবর) অবসরপ্রাপ্ত সচিব ও রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান এএফএম সোলায়মান চৌধুরী ব্যক্তিগত কারণ দেখিয়ে এবি পার্টির আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেন। 

এরপর মঙ্গলবার রাতেই পার্টির জরুরি ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিলের (এনইসি) এক সভায় আব্দুল ওহাব মিনারকে আহ্বায়ক নির্বাচিত করা হয়।

কাউন্সিল সভায় দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট গোলাম ফারুক, জাহাঙ্গীর কাসেম, এম হারুনুর রশীদ, বিএম নাজমুল হক, লে. কর্নেল (অব.) দিদারুল আলম, লে. কর্নেল (অব.) হেলাল উদ্দিন, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার খান আজম, ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভুইয়া, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানাসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ডা. আব্দুল ওহাব মিনার দেশের একজন শীর্ষস্থানীয় মনোরোগ বিশেষজ্ঞ এবং একটি বেসরকারি মেডিকেল কলেজের জ্যেষ্ঠ অধ্যাপক। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত এই কর্মকর্তা এবি পার্টির প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম। 

এর আগে এবি পার্টির অন্যতম যুগ্ম আহ্বায়ক সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম দল থেকে পদত্যাগ করেন এবং এরপর তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হিসেবে নিয়োগ পান।

উল্লেখ্য, ২০২০ সালের ২ মে নতুন রাজনৈতিক দল হিসেবে এবি পার্টি আত্মপ্রকাশ করে। এই দলের শুরুতে এএফএম সোলায়মান চৌধুরীকে আহ্বায়ক ও মজিবুর রহমান মঞ্জুকে সদস্যসচিব করে ২২২ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। চলতি বছরের ২১ আগস্ট এই রাজনৈতিক দলটি সরকারের নিবন্ধন লাভ করে। 

এম এইচ// 

 

এ সম্পর্কিত আরও পড়ুন