বিনোদন

অর্থ সম্পদ রতন টাটার চালিকাশক্তি ছিল না : সিমি

ছবি: সংগৃহীত

ভারতের অন্যতম শীর্ষ শিল্পপতি রতন টাটা বুধবার (৯ অক্টোবর) রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। কিছুদিন ধরে অসুস্থ হয়ে মুম্বাইয়ের এক হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। ভারতের শিল্প জগতে টাটার নাম মানেই এক আলোকিত অধ্যায়। ব্যক্তিগত জীবনেও তার ছিল একাধিক গল্প।

রতন টাটার ব্যক্তিগত জীবনের প্রতি বরাবরই মানুষের আগ্রহ ছিল। জীবনে চারবার প্রেমে পড়েছিলেন তিনি, কিন্তু কখনো বিয়ে করেননি। শোনা যায়, তার এক প্রণয় সম্পর্ক ছিল অভিনেত্রী সিমি গারেওয়ালের সঙ্গে।  সেই সম্পর্ক দীর্ঘস্থায়ী না হলেও বন্ধুত্ব অটুট ছিল।

রতন টাটার মৃত্যুর পর সিমি জানিয়েছেন, টাটা ছিলেন অসাধারণ মনের মানুষ। অর্থ কখনোই তার কাছে গুরুত্ব পায়নি। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সিমি গারেওয়াল ফেসবুকে শোকবার্তা দিয়ে লিখেছেন, ‘ওরা বলছে তুমি চলে গেছো। তোমার অনুপস্থিতি মেনে নেওয়া খুব কঠিন। বিদায় বন্ধু।’ এই কথাগুলোতেই ফুটে উঠেছে তাদের মধুর বন্ধুত্ব।

প্রেম ভাঙলেও রতন টাটা ছিলেন সিমির শো ‘রাঁদেভু উইথ সিমি’-এর প্রথম অতিথি। সিমি তাকে একবার প্রশ্ন করেছিলেন কেন তিনি বিয়ে করেননি। জবাবে রতন টাটা বলেছিলেন, ‘সেই সময় কাজের ব্যস্ততা ছিল অনেক বেশি। বিয়ে করার কথা ভাবলেও, কখনো বাস্তবায়িত হয়নি।’

রতন টাটার মতো মহীরুহের প্রস্থান শুধু শিল্প জগৎ নয়, ব্যক্তিগতভাবে বন্ধুদের জন্যও অপূরণীয় ক্ষতি। তার স্মৃতিচারণায় সিমি জানান, তিনি এমন একজন মানুষ, যার হাসি ও জীবনদর্শন অনেককেই অনুপ্রাণিত করেছে।

এ সম্পর্কিত আরও পড়ুন