বিএনপি

অন্তর্বর্তী সরকার ব্যর্থ হলে গণতন্ত্র পুনরুদ্ধারে বিলম্ব ঘটতে পারে : আমান

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান বলেছেন, অন্তর্বর্তী সরকার আজকে কোনো কারণে মুখ থুবড়ে পড়লে গণতন্ত্র পুনরুদ্ধার এবং জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় বিলম্ব ঘটতে পারে।

সোমবার (১৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমান বলেন, বিএনপি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতা করতে চায়। এ বিষয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্পষ্ট নির্দেশনা রয়েছে। তিনি বলেছেন, নিরপেক্ষ নির্বাচনের জন্য এই সরকারকে সম্পূর্ণ সহযোগিতা করতে এবং  যত দ্রুত সম্ভব সরকারকে নির্বাচন দেয়ার দাবিও তিনি জানিয়েছেন।

তিনি বলেন, এ সরকার যে কমিশন করেছেন তার রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গে পরবর্তী করণীয় হিসেবে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে বাংলাদেশের ১৮ কোটি মানুষ যাদের রায় দেবে তাদের কাছে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর হবে এবং দেশ শান্তিপূর্ণভাবে চলবে। পাশাপাশি দেশের যে সব সমস্যার জট বেঁধে আছে তা সমাধান করবে। একই সঙ্গে ছাত্র-জনতা এবং দেশের মানুষের যে দাবি তা পূরণ হতে হবে এবং সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যার বিচার প্রসঙ্গে তিনি আরও বলেন,এতদিন সাগর-রুনির হত্যার বিচার বিলম্ব হওয়ার কারণ একটাই, আওয়ামী লীগ সরকার এখানে জড়িত ছিল। তখন প্রতিবেদন জমা হয়নি বিলম্ব হয়েছে। কিন্তু আজ এই বিচার বিলম্ব হওয়ার কথা নয়।

৯০ এর ছাত্র গণ-অভ্যুত্থানের রূপকার সাইফুদ্দিন আহমেদ মনির মৃত্যুবার্ষিক উপলক্ষে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এ সভায়  সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি মোহাম্মদ সাইদুর রহমান, বক্তব্য রাখেন ডাকসুর সাবেক জিএস নাজিমুদ্দিন আলম প্রমুখ।

 

 আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন