খেলাধুলা

সাকিব ফিরবেন, সাকিব ফিরবেন না!

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান দেশে ফিরছেন, নাকি ফিরছেন না! তাই নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়েছে। এরমধ্যে ঘোষণা হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াড। যে স্কোয়াডে রাখা হয়েছে সাকিবকে।

নতুন করে কেন ধোঁয়াশা

সাকিবকে নিয়ে নতুন করে ধোঁয়াশা তৈরি হওয়ার কারণ নিরাপত্তা-ইস্যু। যুক্তরাষ্ট্র থেকে দেশের পথে আছেন এই অলরাউন্ডার। দুবাইয়ে যাত্রাবিরতি নিয়েছেন আর দেশ থেকে তাকে একটি নতুন বার্তা পাঠানো হয়েছে বলে জানা গেছে। সেই বার্তা এমন যে, সাকিবকে আপাতত দুবাইতে অবস্থান করতে বলা হয়েছে।

তবে স্বাভাবিকভাবেই দুবাইয়ের ট্রানজিট বেশ লম্বা। আজ (বৃহস্পতিবার) স্থানীয় সময় বিকেল ৫ টায় ঢাকার ফ্লাইট। ফলে সাকিবকে সেখানে কোনো কারণ না থাকলেও অবস্থান করতে হতো। নিরাপত্তার শঙ্কা উঠার কারণ, সাকিবকে নিয়ে একটি গোষ্ঠী বিভিন্ন বিরোধী কর্মকাণ্ড করে যাচ্ছে। সাকিবের দেশে ফেরার বিষয়টি তারা চায় না। গতকাল (বুধবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক দল সাকিবের কুশপুত্তলিকা দাহ করে। এর পাশাপাশি দেয়াল লিখন, স্মারক লিপি প্রদান ইত্যাদি কর্মসূচি রেখেছে তারা।

ধোঁয়াশা কাটিয়ে ফিরবেন সাকিব

সব ধোঁয়াশা কাটিয়ে সাকিব দেশে ফিরবেন। আপাতত তেমন খবরই পাওয়া যাচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একাধিক সূত্র গণমাধ্যমে নিশ্চিত করেছে, আজ রাতেই ঢাকায় নামবেন এই বাংলাদেশি ক্রিকেটার। বিসিবি থেকে সাকিবের নিরাপত্তার বিষয়ে সবরকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সাকিবের নিরাপত্তার বিষয়ে ইতিবাচক কথাই বলেছেন সবসময়। সবকিছু নিশ্চিত থাকার পরেই প্রোটিয়া সিরিজের জন্য দল ঘোষণা হয়েছে। ফলে শেষপর্যন্ত নিজের ক্যারিয়ারের শেষ টেস্ট দেশের মাটিতে খেলেই বিদায় নেবেন সাকিব। আপাতত এটাই গুরুত্বপূর্ণ খবর।

এম এইচ//

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন