ক্রিকেট

সাকিবকে নিয়ে সালাউদ্দিনের যে অভিমত

ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে সাকিব আল হাসান দেশে ফিরতে না পারায় সামাজিক মাধ্যমে নিজের অভিমত প্রকাশ করেছেন কোচ মোহাম্মদ সালাউদ্দিন।  সাকিবের ‘মেন্টর’ হিসেবে পরিচিত সালাউদ্দিন তার লেখায় সাকিবের পাশাপাশি মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবালের নামও উল্লেখ করেছেন। 

নিচে সালাউদ্দিনের পোস্টটি হুবহু তুলে ধরা হলো

‘দেশেরপ্রতি দেশের মানুষের প্রতি কখনই এতো রাগ বা কষ্ট লাগে নাই , আজ কেন যেন লাগছে , আমরা মানুষ কী কখন ও নিজেরা ভুল করি না , কেউ অনুতপ্ত হলে তাঁকে একটা সুযোগ দেয় উচিত , কিন্তু আমরা কেমন যেন হয়ে যাচ্ছি মানুষ হিসেবে , দয়া মায়া জিনিসটা আমাদের মধ্যে থেকে উঠে গেছে। 

একটা মানুষ দেশের জন্য ১৭ টা বছর কিছু না কিছু করেছে , আজ ক্রিকেট বিশ্ব আমাদের একটু সন্মান করে কাদের জন্য , তারা ক্রিকেট মাঠে নামতে পারবে না , এই কান্না তো সবাই দেখবে না , রাজনীতি করছে বলে এরা খুনি ??? এদের সাথে মিশেছেন, এরা কত মানুষএর ভাত কাপড়ের ব্যবস্থা করে দিচ্ছে জানেন আপনি ? এরা কত অসহায় মানুষের চিকিৎসা করাইছে সেটা কী জানেন ? 

তারা স্ট্যাটাস না দেওয়ার কারণে আজ শত্রু, যখন মাশরাফি ৫ টা অপারেশন করে দেশের জন্য লড়াই করছে তা কী দেখছেন, সাকিব যে আঙুলে চিড় নিয়া বোলিং করে গেছে , তামিম এক হাতে ব্যাটিং করে গেছে কাদের জন্য ? 

দেশ কে সবাই কম বেশি ভালোবাসে , এদের ভালোবাসা টা হইতো দেখা যায়ও না , এদের কাছ থেকে দেখেছি , এরা মানুষের উপকার ছাড়া কারো ক্ষতি করেনি, এরা খুনি না । 

খুব কষ্ট পাচ্ছি এদের কে মাঠ থেকে বিদায় দেখতে পাব না , 

মানুষ কে মাফ করুন , আল্লাহ আমাদের অনেক অপরাধ মাফ করে দিবেন, আমরা সবাই কম বেশি অপরাধী , সম্মান কাউকে দিলে আপনি ও সন্মানীত হবেন।’

 

উল্লেখ্য, বিদায়ী  টেস্ট খেলতে যুক্তরাষ্ট্র থেকে দুবাই পর্যন্ত এসেছিলেন সাকিব। তবে বাকি পথটা আর আসতে পারেননি।  নিরাপত্তার জন্যই সাকিবকে দেশে না ফেরার পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্টরা।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন