জাতীয়

জুলাই স্মৃতি ফাউন্ডেশনের নতুন সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ

পরিবর্তন আনা হয়েছে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনেরকমিটিতেনতুন সিদ্ধান্ত অনুযায়ী এই ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক করা হয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলমকে। আর এত দিন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসা মীর মাহবুবুর রহমান স্নিগ্ধকে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) জুলাই শহিদ স্মৃতি ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের ২য় সভায় তাদের এ পদে নিয়োগ দেয়া হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়

এতে বলা হয়, জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন সরকার অনুমোদিত একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবামূলক ও জনকল্যাণমূলক বেসরকারি সংস্থা। গত জুলাই-আগস্টে সংঘটিত ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের পরিবারকে আর্থিক ও মানবিক সহায়তা, পরিবারের সদস্যদের কর্মসংস্থান বা অন্য কোনো উপযুক্ত সুবিধা এবং আহত বা পঙ্গুত্ববরণকারী ব্যক্তিদের ওষুধসহ প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেওয়া, কর্মসংস্থান, আর্থিক ও মানবিক সহায়তা বা অন্য কোনো উপযুক্ত সুবিধা দেওয়া এই ফাউন্ডেশনের প্রধান লক্ষ্য।

 

প্রসঙ্গত,  গত ১২ এই ফাউন্ডেশন গঠনের কথা জানানো হয়েছিলফাউন্ডেশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

আই/এ 

এ সম্পর্কিত আরও পড়ুন