বিনোদন

সুমনের ‘রইদ’ সিনেমায় জয়া নয়, নতুন মুখ তুষি

ছবি: সংগৃহীত

মেজবাউর রহমান সুমনের 'হাওয়া’ সিনেমা দেখে যারা মুগ্ধ হয়েছেন, তদের জন্য আছে নতুন খবর। সুমনের নতুন সিনেমা ‘রইদ’-এ দেখা যাবে এক চমকপ্রদ পরিবর্তন। জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান আর থাকছেন না এই প্রজেক্টে। তার বদলে অভিনয় করবেন ‘হাওয়া’ সিনেমার নায়িকা নাজিফা তুষি।

প্রথমে শোনা গিয়েছিল, ‘রইদ’ সিনেমার প্রযোজনা ও অভিনয় দুটোই করবেন জয়া আহসান। সরকারি অনুদানপ্রাপ্ত এই সিনেমাটি নিয়ে অনেকেই আগ্রহী ছিলেন। বিশেষত জয়া ও সুমনের আগের কাজের সাফল্যের কারনে। তবে বছরের শুরুতেই জানা যায়, জয়া ছবিটি থেকে সরে এসেছেন এবং সরকারি অনুদানের অর্থও ফিরিয়ে দিয়েছেন।

জয়া জানান, সরকারি অনুদানের একটি নির্দিষ্ট নীতিমালা আছে। নির্দিষ্ট সময়ের মধ্যে সিনেমার কাজ শেষ করতে হয়। তার আগের প্রজেক্ট ‘দেবী’র কাজ তিনি ঠিক সময়ে শেষ করেছিলেন। কিন্তু ‘রইদ’-এর ক্ষেত্রে সময়সীমা বজায় রাখা সম্ভব হয়নি, তাই তিনি অনুদানের অর্থ ফিরিয়ে দেন।

যদিও শোবিজে গুঞ্জন উঠেছে, জয়া ও সুমনের মধ্যে মতভেদের কারণেই এই পরিবর্তন। অবশেষে ছবিটি নতুন প্রযোজক বেঙ্গল ক্রিয়েশনসের তত্ত্বাবধানে এগিয়ে চলেছে এবং নায়িকা চরিত্রে তুষিকে নেওয়া হয়েছে। তুষি ও সুমনের সম্পর্ক নিয়েও নানা গুঞ্জন আছে, যা এই নতুন কাস্টিংয়ের ফলে আরও বাড়তি আলোচনা তৈরি করেছে।

এখনও পর্যন্ত সুমন বা কলাকুশলীরা ‘রইদ’ সম্পর্কে প্রকাশ্যে তেমন কিছু বলেননি। তবে জানা গেছে, ছবিটির শুটিং প্রায় শেষ পর্যায়ে, শ্রীমঙ্গলসহ বিভিন্ন লোকেশনে কাজ হয়েছে। তুষি ছাড়াও সিনেমায় দেখা যাবে ওটিটি প্ল্যাটফর্মের পরিচিত মুখ মোস্তাফিজুর নূর ইমরানকে। ইমরান গত বছর আলোচনায় এসেছিলেন অভিনেত্রী অর্ষাকে বিয়ে করার জন্য।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন