বাংলাদেশ

মোহাম্মদপুরে ছিনতাই–ডাকাতি, অভিযানে আটক ৩৪

ছবি: সংগৃহীত

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঠেকাতে রাজধানীর মোহম্মদপুরের বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান চালাচ্ছে যৌথ বাহিনী। ঢাকা উদ্যান, চাঁদ উদ্যান এবং জেনেভা ক্যাম্পে অভিযান চালিয়ে হত্যা মামলার আসামি, চাঁদাবাজ, ছিনতাইকারী ও কিশোর গ্যাংয়ের সদস্যসহ ৩৪ জনকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে বেশ কিছু দেশীয় অস্ত্রও।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন তেজগাঁও বিভাগের ডিসি মো. রুহুল কবির খান।

তিনি জানান, আটককৃত ৩৪ জনের মধ্যে সেনাবাহিনী আটক করেছে ১৫ জনকে আর পুলিশ আটক করেছে ১৯ জনকে। তাদের কাছ থেকে ছিনতাই ও ডাকাতিতে ব্যবহৃত ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। ডাকাতি, ছিনতাই, এমনকি হত্যাসহ নানা অপরাধের কারণে সম্প্রতি আলোচনার কেন্দ্রবিন্দু রাজধানীর মোহাম্মদপুর। এমন অবস্থায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবার মাঠে সরব যৌথ বাহিনী।

  সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, গ্রেপ্তারদের মধ্যে অন্যতম মোহাম্মদপুরের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী সেলিম এবং রুহুল গ্যাংয়ের শীর্ষ সন্ত্রাসী ইব্রাহিম ও সাগর। এ ছাড়াও জেনেভা ক্যাম্পের ২ শীর্ষ মাদক ব্যবসায়ী, ১০ জন ছিনতাইকারী এবং কিশোর গ্যাংয়ের ৭ দুষ্কৃতকারীও রয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি রাজধানীর মোহাম্মদপুর এলাকায় ছিনতাই, ডাকাতি ও খুনখারাবি বেড়ে গেছে। এমন পরিস্থিতিতে সন্ত্রাসমুক্ত মোহাম্মদপুরের দাবিতে এলাকাবাসী গত শনিবার বিকেলে মোহাম্মদপুর থানার সামনে প্রতিবাদ কর্মসূচি পালন করেন।  আইনশৃঙ্খলা পরিস্থিতির দৃশ্যমান অগ্রগতির জন্য তারা পুলিশকে তিন দিনের সময় বেঁধে দেন। এরপর শনিবার রাতেই যৌথ বাহিনীর অভিযানে ৪৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ আরও ৩৪ জনকে গ্রেপ্তারের কথা জানাল পুলিশ।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন