আর্কাইভ থেকে বাংলাদেশ

১৭৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে পাকিস্তান

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে বড় সংগ্রহ দাঁড় করেছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ১৭৩ রান।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ক্রাইস্টচার্চে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

বাংলাদেশের পক্ষে অর্ধশতক হাঁকিয়েছেন লিটন দাশ ও সাকিব আল হাসান। ৪২ বল খেলে দুটি ৬ এবং ছয়টি ৪ এর মাধ্যমে সর্বোচ্চ ৬৯ রান সংগ্রহ করেন লিটন। অপরদিকে সমান সংখ্যক বল খেলে সাতটি ৪ ও তিনটি ৬ এর সাহায্যে ৬৮ রান সংগ্রহ করেন টাইগার দলপতি।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছে নাসিম শাহ ও মোহাম্মদ ওয়াসিম।

এদিন একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। দলে অন্তর্ভুক্ত হয়েছেন পেসার তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ। দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন ও এবাদত হোসেন।

এদিকে, সিরিজে এ পর্যন্ত চার ম্যাচ খেলে তিনটিতে জয় পেয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৬ পয়েন্ট। অপরদিকে তিন ম্যাচ খেলে দুটি ম্যাচে জয় পেয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয় অবস্থানে রয়েছে পাকিস্তান। আর বাংলাদেশ এখনও তিন ম্যাচ খেলে একটি ম্যাচেও জয় পায়নি। তাই টাইগাররা পয়েন্ট শূন্য।

বাংলাদেশ একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য্ সরকার, লিটন কুমার দাশ, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

এ সম্পর্কিত আরও পড়ুন