আর্কাইভ থেকে দেশজুড়ে

রমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি, ভোগান্তিতে রোগীরা

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) শিশু বিভাগে চিকিৎসাধীন এক শিশু মৃত্যুকে কেন্দ্র করে ইন্টার্ন চিকিৎসকে হামলার প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন ইন্টার্ন চিকিৎসক পরিষদ।

শনিবার সন্ধ্যা থেকে এ কর্মবিরতি শুরু করেন তারা।

রমেক ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মো. শাহনেওয়াজ সরকার মিলন জানান, গত শুক্রবার রাত ১১টায় পেডিয়াট্রিক বিভাগে এক শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এই ঘটনায় ওই শিশুর পরিবার ইন্টার্ন চিকিৎসক ডা. রহমত ইমনকে মারধর করে। এই ঘটনার পর থেকে ওই বিভাগে কর্মবিরতি পালন করছেন ইন্টার্নরা চিকিৎসকরা।

এ বিষয়টি নিয়ে ইন্টার্ন চিকিৎসকরা শনিবার হাসপাতাল পরিচালকের সাথে সভা করে। সেখানে সন্তোষজনক আশ্বাস না পাওয়ায় শনিবার সন্ধ্যা থেকে ইন্টার্ন চিকিৎসক পরিষদ হাসপাতালে কর্মবিরতি শুরু করে।

ইন্টার্ন চিকিৎসকদের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয় দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির ফলে চরম ভোগান্তিতে পড়েছেন চিকিৎসা নিতে আসা রোগীরা। অনেককেই ফিরে যাচ্ছেন চিকিৎসা সেবা না পেয়ে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক রেজাউল করিম জানান,  ইন্টার্ন চিকিৎসকরা কয়েকটি দাবিতে ধর্মঘট পালন করছে। দ্রুত তাদেরকে চিকিৎসা কার্যক্রমে ফিরিয়ে আনার বিষয়ে আলোচনা চলছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন