আর্কাইভ থেকে করোনা ভাইরাস

পশ্চিমবঙ্গে মমতা ও মোদির সব নির্বাচনী জনসভা বাতিল

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে সব নির্বাচনী জনসভা বাতিল করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনাভাইরাস মোকাবিলায় ভারতের নির্বাচন কমিশন নিষেধাজ্ঞা জারি করার পর এ সিদ্ধান্ত নেন তারা।

এক টুইট বার্তায় মমতা বলেন, আমরা ভার্চুয়ালি মানুষের কাছে পৌঁছে যাব। খুব শিগগিরই ভার্চুয়াল মিটিংয়ের সময়সূচি জানিয়ে দেওয়া হবে।

কলকাতা হাইকোর্টে ধমক খাওয়ার পর করোনা মোকাবিলায় নড়েচড়ে বসে পশ্চিমবঙ্গ প্রশাসন। আগে থেকে যেসব রোড শো ও মিছিলের অনুমতি দেওয়া ছিল সেগুলো সবই বাতিল করা হয়েছে। আজ সন্ধ্যা ৭টা থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সব রোড শো ও পদযাত্রায়। এমনকী নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বাইক ও সাইকেল শোভাযাত্রাতেও। এখন থেকে শুধু সর্বাধিক ৫শ’ জনকে নিয়ে জনসভা করা যাবে। তাও শর্তসাপেক্ষে।

এদিকে পশ্চিমবঙ্গে করোনার গ্রাফ ক্রমেই বাড়ছে। গেল ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ ঘটেছে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের প্রতিবেদন অনুযায়ী, একদিনে আক্রান্ত হয়েছে প্রায় ১২ হাজার মানুষ। মারা গেছে ৫৬ জন। পশ্চিমবঙ্গে মোট আক্রান্ত প্রায় আট লাখ। এখনই করোনা থামানো না গেলে আগামী দিনে ভয়ংকর আকার নিতে পারে। সে বিষয় মাথায় রেখেই প্রচার বন্ধে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগে কলকাতায় বড় কোনো সভা না করার ঘোষণা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এমন কী কলকাতার বাইরে সভাগুলোতে মাত্র ১৫ মিনিট বক্তব্য দেন তিনি। তারপরও রাজ্যে করোনার সংক্রমণ বাড়ায় সব জনসভা বাতিলের সিদ্ধান্ত নিলেন মমতা। তার এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে চিকিৎসকরা।

এদিকে, করোনা পরিস্থিতির কারণে পশ্চিমবঙ্গে বিজেপির সব সভা বাতিল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তবে ভার্চুয়ালি বক্তব্য দেবেন তিনি। কলকাতা সিউড়ি, মালদহ এবং মুর্শিদাবাদে মোদির সভা ছিলো। করোনার কারণে সেই সভাও করা হবে ভার্চুয়ালি।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন