আর্কাইভ থেকে ক্রিকেট

টি-টোয়েন্টিতে পাকিস্তানকে হারিয়ে ইতিহাস জিম্বাবুয়ের

প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে পাকিস্তানকে হারিয়ে ইতিহাস গড়লো জিম্বাবুয়ে। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেও জয়ের সুযোগ পেয়েছিল স্বাগতিক জিম্বাবুয়ে। কিন্তু কাজে লাগাতে পারেনি। দ্বিতীয় টি-টোয়েন্টিতে আর সুযোগ হাতছাড়া করলো না। এবার জয় নিয়েই মাঠ ছেড়েছে ব্রেন্ডন টেলরের দল।

জিম্বাবুয়ে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১১৮ রান সংগ্রহ করে। জবাবে পাকিস্তান নির্ধারিত ওভারের ১ বল আগেই ৯৯ রানে অলআউট হয়।

লো স্কোরিং ম্যাচে রান তাড়া করতে শুরু থেকেই জিম্বাবুয়ে বোলারদের সামাল দিতে বেশ বেগ পেতে হয় পাকিস্তানের ব্যাটসম্যানদের। দলীয় ২১ রানের মধ্যেই আগের ম্যাচের ম্যাচ সেরা রিজওয়ান ফেরেন ১৮ বলে ১৩ রান করে। এরপর দ্রুতই ফেরেন ফখর-হাফিজরা। একদিক আগলে রেখে ব্যাট করা অধিনায়ক বাবর আজমও ফেরেন ৪৫ বলে ৪১ রান করে।

শেষদিকে দানিশ আজিজ পাকিস্তানের আশা ছিলেন। কিন্তু ১৯তম ওভারে রান আউট হয়ে নেট রান রেটের চাপে ২৪ বলে ২২ রান করে ফিরতে হয় তাকে। এতে জয়ের আশা নিভে যায় পাকিস্তানের। শেষ পর্যন্ত সফরকারীরা ৯৯ রানে গুটিয়ে যায়।

এর আগে হারারে স্পোর্টস ক্লাবে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকে রান তুলতে কষ্ট হচ্ছিল জিম্বাবুয়েরও। স্লো উইকেটে ওপেনার টিনাশে ৩৪ রান করতে বল খেলেন ৪০ টি। এছাড়াও চাকাভা ১৪ বলে ১৮, উইসলি ১৪ বলে ১৬ রান করেন।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন