আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বব্যাপী একদিনে করোনায় মৃত্যু ১৪ হাজারের বেশি

বিশ্বে গেল ২৪ ঘণ্টায় ১৪ হাজারের বেশি মানুষের জীবন কেড়ে নিয়েছে করোনাভাইরাস। একই সময়ে আক্রান্ত হয়েছে আট লাখ ৯৫ হাজার জন। করোনায় বর্তমানে নতুন কেন্দ্র হয়ে উঠেছে ভারত ও ব্রাজিল। দুই দেশে নতুন করে তাণ্ডব চালাচ্ছে করোনা।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গেল ২৪ ঘণ্টায় সর্বোচ্চ করোনা শনাক্ত হয়ে টানা ২০ দিন রের্কড গড়ছে ভারতে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও তিন লাখ ৪৫ হাজারৈর বেশি মানুষের শরীরে। একদিনে মারা গেছে দুই হাজার ৬২১ জন। ব্রাজিলকে টপকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে এক ১ কোটি ৬৬ লাখের বেশি মানুষ। মোট মারা গেছে এক লাখ সাড়ে ৮৯ হাজার জন।

ব্রাজিলে গেল ২৪ ঘন্টায় মারা গেছে ২৮শ’র বেশি মানুষ। একই সময়ে ল্যাটিন অ্যামেরিকার দেশটিতে নতুনভাবে শনাক্ত হয়েছে প্রায় ৬৬ হাজার জনের শরীরে। ব্রাজিলে করোনায় মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৪২ লাখের বেশি মানুষ। তাদের মধ্যে মারা গেছে তিন লাখ সাড়ে ৮৬ হাজারের বেশি।

শুক্রবার প্রায় আট শ’ মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। নতুন করে শনাক্ত হয়েছে সাড়ে ৬৬ হাজারের বেশি। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ২৭ লাখের বেশি মানুষ। মোট মারা গেছে পাঁচ লাখ ৮৫ হাজার।

এদিন সাড়ে পাঁচ শ’ জন করে মারা গেছে পোল্যান্ড ও আর্জেন্টিনায়।

এছাড়া প্রায় সাড়ে তিন শ’ জন করে মারা গেছে রাশিয়া, ফ্রান্স, ইতালি ও তুরস্কে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট মারা গেছে ৩০ লাখ ৯৯ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছে ১৪ কোটি সোয়া ৬২ লাখ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১২ কোটি ৪৩ লাখ মানুষ। 

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন