আর্কাইভ থেকে ইউরোপ

ইতালিতে কেবল কার দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু

ইতালির উত্তরাঞ্চলের লেক মাজ্জোরের কাছে পাহাড়ি এলাকায় একটি কেবল কার ছিঁড়ে মারা গেছে অন্তত ১৩ জন। গুরুতর আহত হয়েছে দুই শিশুসহ আরো তিন জন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স জানায়, রোববার স্থানীয় সময় দুপুরের ঠিক পরপর স্থানীয় রেসকিউ সার্ভিসে ফোন করে দুর্ঘটনার খবর জানানো হয়।

স্ত্রেসা-মোত্তারোন কেবল কার সার্ভিস লেক মাজ্জোর উপর দিয়ে স্ত্রেসা শহর থেকে মোত্তারোন পাহাড়ে পর্যটক এবং স্থানীয়দের পরিবহন করে। ওই কেবল কার সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১৪শ’ মিটার উপর দিয়ে যাতায়াত করে।

ইতালির আলপিনো রেসকিউ সার্ভিসের একজন মুখপাত্র বলেন, কেবল কারটি ছিঁড়ে পড়ার সময় সর্বশেষ পিলারের ঠিক আগের পিলারের কাছে ছিল। হতাহতরা কোন দেশের নাগরিক তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

একটি টেলিভিশন চ্যানেলকে আলপিনো রেসকিউ সার্ভিসের আরো এক মুখপাত্র বলেন, দুর্ঘটনার পর গুরুতর আহত দুই শিশুকে হেলিকপ্টারে করে তুরিনের একটি শিশু হাসপাতালে নেওয়া হয়েছে।

রাইনিউজ ২৪ টেলিভিশন চ্যানেলকে ন্যাশনাল আলপাইন রেসকিউ সার্ভিসের পক্ষ থেকে বলা হয়, এটা মারাত্মক দুর্ঘটনা। অনেক উঁচু থেকে ছিঁড়ে পড়ার কারণে কেবল কারটি চূর্ণবিচূর্ণ হয়ে গেছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন