আর্কাইভ থেকে ক্রিকেট

আশা জাগিয়ে ফিরে এলেন লিটন

দ্বিতীয় ম্যাচে জয়লাভ করে আজই সিরিজ নিশ্চিত করার মিশনে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। দ্রুতেই তারা হারিয়ে বেসেছে অধিনায়ক তামিম ইকবাল ও সাকিব আল হাসানের উইকেট। অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেনের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে টাইগাররা। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৬০ রান। মুশফিক ১৩ রান ও মোসাদ্দেক ৪ রান করে উইকেটে আছেন। 

এর আগে টানা দ্বিতীয়বারের মতো টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে দুপুর ১টায়। গাজী টিভি, র‌্যাবিটহোল ও টি-স্পোর্টস ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে। 

প্রথম ওভারে প্রথম তিন বলে তিন চার মারেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। যেখানে কোন উইকেট না হারিয়ে ১৫ রান তুলেছিল বাংলাদেশ। প্রথম ওভারে দারুণ ব্যাটিং করলেও ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে যান তামিম। দুশমন্থ চামিরার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ৬ বলে ১৩ রান করে ফিরেন আগের দিনে অর্ধশত করা বাঁহাতি এই ওপেনার। শুরুতে আম্পায়ার সাড়া না দিলেও পরবর্তীতে রিভিউ নিয়ে তামিমকে ফেরায় শ্রীলঙ্কা।
 
তামিম ফেরার পর বেশিক্ষণ টিকতে পারেননি সাকিব আল হাসানও। তিনি ৩ বল খেলে কোনো রান না করেই চামিরার দ্বিতীয় শিকার হন। লেগ স্টাম্প বরাবর পিচ করা বল সাকিবের প্যাডে আঘাত করে। ফলে ফিল্ড আম্পায়ার আউট দেন তাকে। রিভিউ নেয়ার সুযোগ থাকলেও তিনি নেননি।

সাকিবের বিদায়ের পর মুশফিক ক্রিজে নেমে লিটনকে নিয়ে বিপর্যয় কাটানোর চেষ্টা করেন। কিন্তু দলীয় ৪৯ রানে ব্যক্তিগত ২৫ রান করে বাঁহাতি স্পিনার লক্ষণ সান্দাকানের বলে কাট করতে গিয়ে পয়েন্টে ধরা পড়েছেন হাসরঙ্গা ডি সিলভার হাতে।

এদকে প্রথম ওয়ানডেতে ভালো বল করতে না পারায় একাদশে জায়গা হারিয়েছেন তাসকিন আহমেদ। তার বদলি হিসেবে অভিষেক হয়েছে শরিফুল ইসলামের। এ ছাড়া মোহাম্মদ মিঠুনের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। এদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা স্কোয়াড
দানুশকা গুনাথিলাকা, কুশল পেরেরা, পাথুম নিশানকা, কুশল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, আসেন বান্দারা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, লাকশান সান্দাকান এবং দুশমন্থ চামিরা। 

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন