আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ছুটি না হওয়ায় ব্যাংক কর্মকর্তা অক্সিজেন নিয়ে অফিসে!

ছুটি দেওয়া যাবে না বলে জানিয়ে দিয়েছেন অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তা। তাই অসুস্থ অবস্থাতেই অক্সিজেন মাস্ক পরে কাজে গেলেন এক ব্যাংক কর্মকর্তা। এ ঘটনা ঘটেছে ভারতের ঝাড়খণ্ড রাজ্যের বোকারোয়। ভারতের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে কাজ করেন অরবিন্দ কুমার নামে ওই কর্মকর্তা।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানায়, অরবিন্দ কুমারের পরিবারের দাবি, সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। করোনা মুক্ত হলেও শারীরিকভাবে অসুস্থ ছিলেন তিনি। ফুসফুসে কিছুটা সংক্রমণ থাকায় অক্সিজেন সাপোর্টে থাকতে হচ্ছে। ব্যাংক কর্তৃপক্ষ অরবিন্দকে কাজে যোগ দেওয়ার জন্য চাপ দিচ্ছিল বলে অভিযোগ করা হয়েছে।

অরবিন্দের পরিবারের এক সদস্যের দাবি, কাজে অবিলম্বে যোগ দিতে বলে বার বার অরবিন্দের ওপর চাপ সৃষ্টি করা হচ্ছিল। নিজের শারীরিক অবস্থা ভালো না থাকায় ছুটির আবেদন করেছিলেন অরবিন্দ। কিন্তু তা মঞ্জুর করেনি ব্যাংক কর্তৃপক্ষ। তাই বাধ্য হয়ে পদত্যাগপত্রও পাঠিয়েছিলেন তিনি। কিন্তু তাও বাতিল করে দেওয়া হয়। এরপর কাজে যোগ না দিলে বেতন কাটা হবে বলে ব্যাংক থেকে হুমকি দেওয়া হয়। কোনো উপায় না থাকায় শেষে অক্সিজেন সাপোর্ট নিয়েই পরিবারের সদস্যদের সঙ্গে গেল সোমবার ব্যাংকে যান অরবিন্দ।

যদিও ব্যাংক কর্তৃপক্ষের দাবি, অরবিন্দকে ওই অবস্থায় দেখে তাৎক্ষণিকভাবে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন