আর্কাইভ থেকে দেশজুড়ে

শুধু পার্বত্যাঞ্চল নয়, জঙ্গিরা যেখানে সুযোগ পায় ক্যাম্প গড়ে তোলে

শুধু পার্বত্যাঞ্চলেই নয়, জঙ্গিরা যেখানে সুযোগ পায় সেখানে দেশ ও সরকারের বিরুদ্ধে কর্মকাণ্ডের জন্য ক্যাম্প গড়ে তোলে। বললেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) সচিবালয়ে শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে জঙ্গি ট্রেনিংয়ের জন্য পার্বত্য চট্টগ্রাম অঞ্চলকে ব্যবহার করা হচ্ছে। জঙ্গি বললে শুধু পার্বত্য অঞ্চল বললেই হবে না। সারাদেশে জঙ্গিরা যেখানে সুযোগ পায়, সেখানে দেশ ও সরকারের বিরুদ্ধে কর্মকাণ্ডের জন্য ক্যাম্প গড়ে তোলে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার জন্য জঙ্গিরা সফল হতে পারে না। পার্বত্য অঞ্চলেও আমরা ইদানিং শুনলাম। যদি জানতাম এখানে জঙ্গি-সন্ত্রাসী ক্যাম্প চলে তাহলে পার্বত্যাঞ্চলে পাহাড়ি বাঙালি যারাই আছি, নিশ্চয়ই আমরা তাদের স্থান দিতাম না। ক্যাম্প করতে দিতাম না।

তিনি বলেন,পাহাড়ে কিছু নিষিদ্ধ সংগঠন আছে। আইনশৃঙ্খলা বাহিনী সেগুলো দমন করতে পারছে না , তথ্যটা ঠিক না। যখন যেখানে যা করা প্রয়োজন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী সেটা করছে। অপারেশন হচ্ছে। পারছে বলে সন্ত্রাসীরা ধরা পড়ছে, পালিয়ে যাচ্ছে। সরকার অত্যন্ত কঠোর, কোনো সন্ত্রাসীকে ক্ষমা করবে না।

মন্ত্রী আরও বলেন, কোথাও কোনো জঙ্গি-সন্ত্রাসীদের তৎপরতা দেখলে আমরা যারা আছি, আইনশৃঙ্খলা বাহিনীকে জানাচ্ছি। জনগণও সতর্ক আছে।

এ সম্পর্কিত আরও পড়ুন