আর্কাইভ থেকে এশিয়া

অজ্ঞাত কলে মুম্বাইকে উড়িয়ে দেয়ার হুমকি

মুম্বাই পুলিশ একটি অজ্ঞাত কল পায় যাতে দাবি করা হয়েছে যে শহরের তিনটি ব্যস্ত জায়গাতে বোমা রাখা হয়েছে। এসব জায়গায় নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।

বুধবার (১৯ অক্টোবর) এই অজ্ঞাত কলারের কাছ থেকে 'সন্দেহজনক' কলটি আসে হেল্পলাইন নম্বর ১১২-এ। বৃহস্পতিবার (২০ অক্টোবর)ইন্ডিয়াভিত্তিক গণমাধ্যম ‘জি নিউজ’ থেকে পাওয়া এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

পুলিশ জানায়,  একজন কলার একটি কল পেয়ে দাবি করে যে শহরের ইনফিনিটি মল আন্ধেরি, পিভিআর মল জুহু এবং সাহারা হোটেল বিমানবন্দরে তিনটি বোমা রাখা হয়েছে। মুম্বাই পুলিশ টার্গেট করা জায়গায় নিরাপত্তা জোরদার করেছে। অজ্ঞাতপরিচয় ফোনকারীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এর আগে,  চলতি বছরের এপ্রিলে  চলমান হিজাব বিতর্কের মধ্যে কর্ণাটকের একটি স্কুলে বোমা হামলার হুমকি দেয়া হয়েছিল। বেঙ্গালুরুতে কয়েকটি স্কুলে বোমা হামলার হুমকি পাওয়ার কয়েক ঘন্টা পরে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসাভরাজ বোমাই বলেন, শীর্ষ পুলিশ কর্মকর্তাদের বিষয়টি তদন্ত করতে বলেছেন এবং যোগ করেছেন যে রাজ্যে শান্তি নষ্ট করার ষড়যন্ত্র চলছে।

কর্ণাটক একটি প্রগতিশীল রাজ্য এবং কিছু উপাদান বারবার এ ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে। পুলিশ আধিকারীদের এই ঘটনাগুলোকে গুরুত্ব সহকারে বিবেচনা করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী আরও বলেন,  অভিভাবকদের উদ্বিগ্ন হওয়ার দরকার নেই। প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও পড়ুন