আর্কাইভ থেকে দেশজুড়ে

ব‌রিশা‌ল-ভোলায় জলোচ্ছ্বাসের আশঙ্কা, লঞ্চ চলাচল বন্ধ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বরিশালসহ ভোলায় দমকা হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। ঘূর্ণিঝড়ের কারণে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে বরিশাল নদীবন্দর কর্মকর্তা আবদুর রাজ্জাক ও ভোলা নদীবন্দর কর্মকর্তা শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আবদুর রাজ্জাক বলেন, সিত্রাংয়ের প্রভাবে সকাল থেকে বৃষ্টি হচ্ছে। দমকা হাওয়াও র‌য়ে‌ছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকল রুটের লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বরিশাল আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষক মাজহারুল ইসলাম বলেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ৫ থেকে ৮ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) ঘূর্ণিঝড়টি ভোর রাতে বরিশাল অঞ্চলে আঘাত হানতে পারে।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ঘূর্ণিঝড়টি পায়রা বন্দর থেকে ৬০০ কিলোমিটার দূরে আছে। নদীবন্দরে ৩ ও সমুদ্রবন্দরে ৭ নম্বর সংকেত রয়েছে।

ভোলা নদীবন্দরের সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম বলেন, ভোলায় রোববার রাত ৯টার দিকে প্রথমে শুধু অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। সোমবার সকাল থেকে বন্ধ করা হয় দূর পাল্লার রুটেও। এর মধ্যে ভোলা-ঢাকা, ভোলা-লক্ষ্মীপুর, ভোলা-আলেকজেন্ডার ও ভোলা-পটুয়াখালী রুট রয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এ সম্পর্কিত আরও পড়ুন