আর্কাইভ থেকে পরামর্শ

ব্রেকআপই যখন সমাধান...

অনেকক্ষন কেন অনলাইনে আপনাকে দেখা যাচ্ছে না, এজন্য বয়ফ্রেন্ড সিদ্ধান্ত নিল সে ব্রেকআপ করবে! ভাবছেন গল্প শোনাচ্ছি। মোটেও না। অনলাইনে কেনো ছিলেন না এমন ফালতু ছুতো দেখিয়ে অনেকেই কিন্তু সম্পর্ক ভেঙে দেয়। অথচ এর সহজ সমাধান ছিল, মোবাইলে সরাসরি ফোন দিয়ে জেনে নেয়া আপনি ঠিক আছেন কিনা। হঠাৎ করে মন ভেঙে যাওয়ার আগেই একটু সতর্ক হন।

স্পষ্ট কথা বলুন সব সময় সম্পর্কের মধ্যে একের সাথে অন্যের মিল থাকে না। কারণ সকলের মধ্যে সেই মানসিক তালমেলটা থাকে না। এক্ষেত্রে প্রেমিক বোকা বোকা অজুহাত দেখালে ঘাবড়ে যাবেন না। বরং নিজের কাঁধে দায়িত্ব তুলে নিয়ে বলুন এই সম্পর্ক নিয়ে আপনিই আর আগ্রহী নন।

নিরাপত্তাহীন সম্পর্ক আপনার বয়ফ্রেন্ড যদি আপনাকে বলে সে আপনাকে ভালোবাসে, কিন্তু সারাজীবন শুধু আপনার বন্ধু হয়েই থাকতে চায়, তাহলে অবশ্যই গোলমাল আছে। সেক্ষেত্রে ছেলেটি যখন খুশি যা হোক একটা অজুহাত দেখিয়ে সম্পর্ক ভেঙে দিতে পারে। প্রতিটা দিন এইরকম অনিশ্চয়তার মধ্যে না কাটিয়ে সরাসরি সম্পর্ক ভেঙে দিয়ে বেরিয়ে আসুন।

যে ভালোবাসে সে আঘাত দেয় না যে আপনাকে সত্যিই ভালোবাসে সে আর যাই করুক আপনাকে আঘাত দেবে না। তাই প্রতিদিন শারীরিক বা মানসিক আঘাত পেতে থাকলে আর দেরি না করে ব্রেকআপ করে দিন।

আপনি কি যোগ্য? ব্রেকআপ করার সময় অনেকেই প্রেমিকাকে বলেন, ‘আমার চেয়ে অনেক বেশি যোগ্য ছেলে তুমি পেয়ে যাবে।’ এই কথার একটাই অর্থ, আপনার প্রেমিকটি ইতিমধ্যেই অনেক ভালো কাউকে পেয়ে গেছেন। আপনিও মনের মতো সঙ্গী খুঁজে নিয়ে প্রাক্তনকে বুঝিয়ে দিন এতদিনে সত্যিই আপনি যোগ্য সঙ্গী পেয়েছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন