আর্কাইভ থেকে বলিউড

হাসপাতাল থেকে সামান্থার বার্তা

হাসপাতালে ভর্তি দক্ষিণী তারকা সামান্থা রুথ প্রভু। বেশ কয়েক মাস ধরেই জটিল রোগে আক্রান্ত তিনি। শারীরিক এবং মানসিক ভাবে বিধ্বস্ত হয়েও পরেছিলেন এ কারণে। শনিবার (২৯ অক্টোবর) ইনস্টাগ্রামে প্রথম সে কথা জানালেন অনুরাগীদের। তবে খুব ধীরে ধীরে সুস্থ হওয়ার পথে এগোচ্ছেন বলে ভক্তদের আশ্বস্ত করলেন 'ফ্যামিলি ম্যান ২'-এর অভিনেত্রী।

মায়োসাইটিস নামে এক বিরল রোগে ভুগছেন সামান্থা। এই রোগের ফলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা সরাসরি আক্রমণ করে মাসল বা পেশিকে। একাধিক কারণে এই রোগ হতে পারে, এর ফলে পেশিতে অনেকসময় তীব্র যন্ত্রণার সৃষ্টি হয়৷ এর প্রধান উপসর্গ, পেশিতে যন্ত্রণা ও দুর্বলতা৷ দিনে দিনে সে সমস্যা বাড়তে থাকে। এই রোগে আক্রান্ত অনেকেই সামান্য হেঁটেও ক্লান্ত হয়ে পড়েন বা পড়ে যেতে পারেন।

সামান্থা ইনস্টাগ্রামে হাসপাতালের শয্যার একটি ছবি দিলেন। তার হাত এবং মাথার পিছনটা দৃশ্যমান। হাতে একাধিক নল লাগানো রয়েছে। দুই হাত দিয়ে হৃদয়ের চিহ্ন ফুটিয়ে তুলেছেন 'আন্তাভা' তারকা।

ছবির সঙ্গে নাগা চৈতন্যের প্রাক্তন স্ত্রী লিখেছেন, 'যশোদা ট্রেলারে আপনাদের প্রতিক্রিয়া পেয়ে খুব খুশি হয়েছি। এই ভালবাসা আমি আপনাদের সকলের সঙ্গে ভাগ করে নিতে চাই। আর এই ভালবাসার জোরেই জীবন আমাকে ক্রমাগত যা চ্যালেঞ্জ ছুড়ে দেয়, তার সঙ্গে মোকাবিলা করতে পারি। কয়েক মাস আগে মায়োসাইটিস নামে একটি অটোইমিউন রোগ ধরা পড়ে আমার শরীরে। ভেবেছিলাম, সেরে ওঠার পরেই এই খবরটা আপনাদের জানাব। কিন্তু যতটা ভেবেছিলাম, তার থেকে একটু বেশি সময় নিচ্ছে সারতে। আমি ধীরে ধীরে বুঝতে পারছি যে আমাদের সবসময় শক্ত থাকার দরকার নেই। এই দুর্বলতাকে গ্রহণ করতে শিখছি। তবে খুব শিগগিরই আমি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারব বলে আশাবাদী চিকিৎসকরা। ভাল দিন এবং খারাপ দিন, দুই রকমের সময় কাটিয়েছি... শারীরিক এবং মানসিকভাবে... এমনকি যখন মনে হয়েছে যে, আমি এর থেকে বেশি আর একটা দিনও সহ্য করতে পারছি না, সেই মুহূর্তটিও কোনওভাবে কেটে গিয়েছে। আর তা থেকেই বুঝতে পারছি যে সুস্থ হওয়ার দিকে এগোচ্ছি ধীরে ধীরে। আপানাদের ভালোবাসা... এই সময়টাও কেটে যাবে।'

এ সম্পর্কিত আরও পড়ুন