আর্কাইভ থেকে অপরাধ

প্রতারণার অভিযোগে জিন বাবা গ্রেপ্তার

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপন দিয়ে জিনের মাধ্যমে গোপন রোগের চিকিৎসা, প্রেমিক প্রেমিকা বশীকরণের প্রলোভন দেখিয়ে কবিরাজ পরিচয়ে প্রতারণা করে অর্ধশতাধিক মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ স্বর্ণালংকার ও টাকা আত্মসাৎকারী কথিত কবিরাজকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৩। এসময় জব্দ করা হয়েছে প্রতারণার অপকর্মে ব্যবহৃত মানুষের কঙ্কাল, কৃত্রিম সাপ এবং পরচুলাসহ বিভিন্ন সরঞ্জাম।

বুধবার  ( ২ নভেম্বর) দুপুরে টিকাটুলি র্যাব ৩ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থাটির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

তিনি বলেন, তিনটি ফেক আইডি থেকে এসব সমস্যার সমাধানের কথা বলে বিজ্ঞাপন দিতো ওয়াস কুরুনি নামের এক যুবক। বিভিন্ন মাদ্রাসা ও স্কুল কলেজের মেয়ে শিক্ষার্থীদের টার্গেট করে তাদের সমস্যা শুনে সমাধান দেয়ার কথা বলে প্রলুব্ধ করতো। এভাবে টাকা স্বর্ণালংকার সহ বিভিন্ন দামি জিনিস দিয়ে দিতো। গ্রেপ্তার ওয়াজকুরুনী র‌্যাবের কাছে স্বীকার করেছে তার এই ধরণের কোন ক্ষমতা নেই। সমস্যা সমাধানের নামে ভিকটিমের কাছ থেকে অবাস্তব জিনিসপত্র চাইতো। যেমন মরা মানুষের চুল। সাপের বিষ। এই ধরনের জিনিস। ভিকটিমরা দিতে না পারলে এসবের জন্য অনেক খরচ হবে বলে হাতিয়ে নিতো টাকা। কাজ হয়নি বললে নারীদের গোপন ছবি ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে আরো টাকা হাতিয়ে নিতো। অনেক নারীর শ্লীলতাহানিও করেছে ওয়াস কুরুনী। তার স্ত্রীওসহ বেশ কয়েকজন তার সহযোগী। অশিক্ষিত মানুষরাই বেশি যেতো তার কাছে। তিন বছর ধরে এসব কাজ করে আসছে সে। এমন আরো ৭ টা গ্রুপের সন্ধান পেয়েছে র‌্যাব। সমাজের অনেক উঁচু শ্রেণীর মানুষরাও তাদের কাছে গিয়ে প্রতারিত হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন