আর্কাইভ থেকে দেশজুড়ে

নোয়াখালীতে ইউপি সদস্যকে কুপিয়ে ও গুলি করে হত্যা

নোয়াখালীর হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নে এক ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতাকে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত ওই ইউপি সদস্যের নাম রবিন্দ্র চন্দ্র দাস (৪৮)। পূর্ববিরোধের জেরে এ হত্যাকাণ্ড হয়েছে বলে দাবি করছে পরিবারের স্বজনরা।

বুধবার রাত ২টায় ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম আজাদের বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

নিহত রবিন্দ্র চন্দ্র দাস চরঈশ্বর ৩নং ওয়ার্ডের স্বতিষ চন্দ্র দাসের ছেলে। তিনি ওই ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও উপজেলা আ.লীগের সদস্য।

স্থানীয় সূত্রে জানা গেছে, রবিন্দ্র চন্দ্র দাস উপজেলা শ্রমিকলীগের সভাপতি আল আমিনসহ মোটরসাইকেলে চরঈশ্বর থেকে ওছখালী নিজের বাড়ি ফিরছিলেন। তাদের মোটরসাইকেলটি খাসেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম আজাদের বাড়ির সামনে এলে একদল দুর্বৃত্ত তাদের লক্ষ্য কর কয়েক রাউন্ড গুলি ছুড়ে গতিরোধ করে। এ সময় মোটরসাইকেলের পেছনে থাকা আল আমিন দৌড়ে পালিয়ে যায়। হামলাকারীরা প্রথমে রবিন্দ্রকে প্রথমে গুলি করে ও পরে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রবিন্দ্রের মরদেহ উদ্ধার করে।

রবিন্দ্রের সঙ্গে থাকা শ্রমিকলীগ নেতা আল আমিন বলেন, আমরা আজাদ চেয়ারম্যানের বাড়ির সামনে আসার পরে চেয়ারম্যানের ভাতিজা সোহেল, ছেলে অমিসহ কয়েকজন আমাদের লক্ষ্য করে গুলি করে। আমরা পালানো চেষ্টা করলে তারা রবিন্দ্রকে ধরে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তসাপেক্ষে পরে এর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন