আর্কাইভ থেকে দেশজুড়ে

নিখোঁজের ৪ দিন পর বাড়িতে ফিরলেন সেই জতিশ

গাইবান্ধার সাদুল্লাপুরে ওষুধ কিনতে গিয়ে নিখোঁজ হয়েছিলেন জতিশ চন্দ্র সরকার (৫৫) নামে এক ব্যবসায়ী। খোঁজিাখুঁজির পর বাড়ির অদূরে এক  পুকুর পাড় থেকে  তার ব্যবহৃত মোটরসাইকেল-জুতা-হেলমেট উদ্ধার করে পুলিশ। এ ঘটনার চার  দিন পর বাড়ি ফিরেছেন তিনি।

আজ শুক্রবার (২৫ নভেম্বর)  বিকেলে সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় এ তথ্য নিশ্চিত করেন ।

তিনি জানান, বৃহস্পতিবার পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করে রাতে স্বজনদের হস্তান্তর করা হয়েছে। জতিশ চন্দ্র সরকার উপজেলার জামালপুর ইউনিয়নের তরফবাজিত (মধ্যপাড়া) গ্রামের মৃত গঁঙ্গাধর চন্দ্র সরকারের ছেলে।

এ বিষয়ে জতিশ চন্দ্রের ভাতিজা কাকন চন্দ্র জানান, বৃহস্পতিবার রাতে থানা পুলিশ তাকে পরিবারের কাছে ফিরে দিয়েছেন। পারিবারিক অভিমানে সিলেট গিয়ে নিজেই আত্নগোপনে ছিলেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে  কাকন চন্দ্র।

এর আগে ২০ নভেম্বর রাত প্রায় সাড়ে ১০টার দিকে সাদুল্লাপুর শহরের তার দোকান বন্ধ করে বাড়ি যান জতিশ। এরই মধ্যে রাত সাড়ে ১১টার দিকে ওষুধ কেনার জন্য আবার সাদুল্লাপুর আসেন। এরপর দীর্ঘ সময় অতিবাহিত হলেও বাড়ি না ফেরায় স্বজনরা খোঁজাখুঁজি করতে থাকে। এরই একপর্যায়ে সোমবার সকালে তরফবাজিত এলাকার সিরাজুল ইসলামের রাইস মিল সংলগ্ন পুকুর পাড়ে জতিশ চন্দ্রের জুতা, হেলমেট ও ডিসকভার মোটরসাইকেল পড়ে থাকতে দেখেন এলাকাবাসী। এরপর পুলিশ ও ফায়ার সার্ভিসের দল ঘটনা স্থলে এসে পুকুরে খোঁজাখুঁজি করে কিন্তু জতিশ চন্দ্রকে পায়নি তারা। এ ঘটনাটি চাঞ্চল্যকর সৃষ্টি হলে জেলা-থানা পুলিশের দল ঘটনাস্থল পরিদর্শন করেন। নিখোঁজ জতিশ চন্দ্র সরকারকে অনুসন্ধান অব্যাহত রেখে অবশেষে সন্ধান পেয়ে বৃহস্পতিবার রাতে তাকে স্বজনদের হাতে তুলে দেন আইনশৃঙ্খল রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এ সম্পর্কিত আরও পড়ুন