আর্কাইভ থেকে এশিয়া

যৌনতার ফাঁদে ফেলে লাখ লাখ টাকা হাতিয়ে নেন অর্চনা

ভারতের ওড়িশার ‘সিরিয়াল ব্ল্যাকমেলার’ অর্চনা নাগকাণ্ডে তদন্তের জাল আরও ছড়াচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই কেলেঙ্কারি তদন্তে ওড়িশার একাধিক প্রভাবশালীকে তলব করে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এ নিয়ে তালিকা তৈরি করা হয়েছে। শীঘ্রই ওই প্রভাবশালীদের ডাকা হবে। প্রভাবশালীদের যৌনতার ফাঁদে ফেলে ব্ল্যাকমেল করে লাখ লাখ টাকা হাতানোর অভিযোগে বর্তমানে জেলবন্দি অর্চনা নাগ ও তার স্বামী জগবন্ধু চাঁদ।

ভারতীয় একাধিক গণমাধ্যম এ খবর জানিয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে জানা যায়, যে সব প্রভাবশালীকে তলব করতে চায় ইডি, সেই তালিকায় রয়েছে স্বর্ণ ব্যবসায়ী, রাজনৈতিক নেতারা। সম্প্রতি এই প্রতারণার ঘটনায় অর্চনার ঘনিষ্ঠ সহযোগী শ্রদ্ধাঞ্জলি, চন্দন ও খগেশ্বর পাত্রকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। তাদের জিজ্ঞাসাবাদ করে বেশ কয়েক জন প্রভাবশালীর নাম উঠে এসেছে বলে দাবি করা হয়েছে। সেই সূত্র ধরেই ওই প্রভাবশালীদের ডাকা হবে। এই ঘটনায় ইতিমধ্যেই অমিয়কান্ত দাস নামে এক ব্যবসায়ী ও অক্ষয় পারিজা নামে ওড়িয়া ছবির প্রযোজককে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

সহজে টাকা রোজগারের জন্য প্রভাবশালীদের সঙ্গে ভাব জমিয়ে তাদের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে ব্ল্যাকমেল করে লাখ লাখ টাকা হাতানোর অভিযোগ উঠেছে অর্চনা ও তার স্বামী জগবন্ধু চাঁদের বিরুদ্ধে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়। দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে তারা জেলবন্দি।

অর্চনা ও তার স্বামীর গ্রেফতারের পর থেকেই এই ঘটনায় একের পর এক তথ্য পাওয়া গিয়েছে বলে দাবি করেছে ইডি।

এ সম্পর্কিত আরও পড়ুন