আর্কাইভ থেকে বাংলাদেশ

রাজশাহীতে ট্রেন চলাচল বন্ধ, তবে আম পরিবহনের কি হচ্ছে?

রাজশাহী মহানগরে লকডাউন দেওয়ায় ১১ জুন (শুক্রবার) মধ্যরাত থেকে ১৭ জুন (বৃহস্পতিবার) মধ্যরাত পর্যন্ত রাজশাহী হতে বিভিন্ন গন্তব্যে চলাচলকারী যাত্রীবাহী সব ট্রেন বন্ধ থাকবে। তবে আম পরিবহনের জন্য চালু করা বিশেষ ট্রেন চলাচল বন্ধ হবে না।

বৃহস্পতিবার (১০ জুন) বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালকের কার্যালয় থেকে পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সফিকুর রহমান সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শুক্রবার (১১ জুন) থেকে রাজশাহী মহানগরে লকডাউন ঘোষণা করা হয়েছে। বিকেল ৫টা থেকে কার্যকর হবে এ লকডাউন। শুধু মহানগর এলাকায় এ লকডাউন চলবে আগামী ১৭ জুন মধ্যরাত পর্যন্ত। জারি করা আদেশে বলা হয়েছে, লকডাউন চলাকালে সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল, দোকান রেস্টুরেন্ট বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচাবাজার, চিকিৎসাসেবা, মরদেহ দাফন ও সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠান এর আওতাবহির্ভূত থাকবে।

বিধিনিষেধ চলাকালীন বাস-ট্রেনসহ কোনো প্রকার যানবাহন রাজশাহী নগরীতে প্রবেশ করবে না এবং রাজশাহী নগর থেকে বাইরে যেতে পারবে না। তবে আমসহ অন্যান্য কৃষিপণ্য, খাদ্যসামগ্রীবাহী পরিবহন, রোগী পরিবহনকারী অ্যাম্বুলেন্স এবং জরুরি সেবাদানকারী পরিবহন এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

জনসমাবেশ হয়, এ ধরনের সামাজিক (বিয়ে, জন্মদিন, পিকনিক পার্টি ইত্যাদি) আচার-অনুষ্ঠানসহ সব ধরনের গণজমায়েত বন্ধ থাকবে। সব পর্যটনস্থল, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে। এই বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন