আর্কাইভ থেকে দেশজুড়ে

কুবিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ মিছিল

ফুটবল বিশ্বকাপের ২২তম আসর মেতে উঠেছে। জমকালো এই আসরকে ঘিরে বিপুল উৎসাহ-উদ্দীপনায় মেতে উঠছে বিশ্বের বিভিন্ন প্রান্তের ফুটবল প্রেমীরা। তারই ধারাবাহিকতায় উন্মাদনা ছড়িয়ে পড়েছে কুমিল্লা  বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিভিন্ন হলের আর্জেন্টিনা সমর্থক শিক্ষার্থীদের মধ্যেও।

সুপার সিক্সটিনে জয়ের প্রত্যাশায় কাতার বিশ্বকাপে প্রিয় দল আর্জেন্টিনাকে শুভকামনা জানিয়ে আনন্দ মিছিল ও বর্ণাঢ্য র‍্যালি করেছেন বিশ্ববিদ্যালয়ের আর্জেন্টিনা সমর্থক শিক্ষার্থীরা। এতে অংশ নিয়েছেন বিভিন্ন হলের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী।

আজ শনিবার (৩ ডিসেম্বর) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অলি-গলি ও  চত্বরে স্লোগানে মুখরিত হয়ে উঠে ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী তারারাতবির হোসেন পাপন মিয়াজি বলেন, ফুটবলে আর্জেন্টিনা এক অপ্রতিরোধ্য পরশক্তি। সেটা তাদের সর্বশেষ খেলায় আবারো প্রমাণিত।  জয়ের ধারা বজায় রেখে এই বিশ্বকাপ ফুটবল সৌন্দর্যের অনিন্দ্য  রুপকথার রাজকুমার মেসির হাতেই উঠবে বলে আমি মনে।

বাংলা বিভাগের শিক্ষার্থী সিফাত ফয়েজ বলেন, অন্যান্য বারের তুলনায় এবারের আর্জেন্টিনা টিম রক্ষণ, মাঝমাঠ এবং ফরোয়ার্ড লাইন সবমিলিয়ে দুর্দান্ত একটা টিম। টিম কম্বিনেশনও যথেষ্ট ভালো। লিওনেল মেসির শেষ ওয়ার্ল্ড কাপ, তিনি চাইবেন শেষটা সোনালি ট্রফিটা উঁচিয়ে ধরে রাঙাতে। আমরা আশাবাদী এবারের সোনালি ট্রফিটা লিওনেল মেসির হাতে উঠবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর সাধারণ সম্পাদক রাকিব হোসেন জানান, এইবারের বিশ্বকাপ আমাদের একমাত্র আশা ভরসা। আর্জেন্টিনা সমর্থকরা একবারের জন্যও আশা হারাইনি। আমাদের বিশ্বাস ছিল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা ভালো কিছু করবে । সুপার সিক্সটিনেও ভাল কিছু করবে বলে আমরা আশাবাদী। আর্জেন্টিনা দলের আইকন লিওনেল  মেসি। তিনি শুধু সাধারন মানুষদেরকেই মোহিত করেনি, করেছে তার হেটার, তার বিপক্ষে খেলা সকল ফুটবলারসহ কোচদেরকে ও। তাই ফুটবলের জাদুকর বা রাজপুত্র মেসির শেষ বিশ্বকাপ হওয়ায় খুব করে চাই আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হোক।

উল্লেখ্য, কাতার বিশ্বকাপ ফুটবল শুরু হওয়ার আগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের আর্জেন্টিনা সমর্থকদের নিয়ে স্ব স্ব হলে 'আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠী' নামে কমিটি গঠন করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন