আর্কাইভ থেকে আন্তর্জাতিক

রাজা চার্লসের ওপর হামলা, আটক ১

ব্রিটেনের সিংহাসন এখন রাজা তৃতীয় চার্লসের দখলে। সম্প্রতি তার মা বিশ্বের প্রবীণতম রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর মসনদে বসেন তিনি। তবে সিংহাসনে আসীন হয়েও ছোটখাট হামলার শিকার হচ্ছেন তিনি।

তারই ধারাবাহিকতায় এবার যুক্তরাজ্যের লুটনে তার দিকে ডিম নিক্ষেপের ঘটনা ঘটেছে। এই ঘটনায় জড়িত সন্দেহে ২০ বছর বয়সী এক তরুণকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) ব্রিটিশ গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্টের প্রতিবেদন থেকে জানা যায়, রাজা তৃতীয় চার্লসের দিকে ডিম নিক্ষেপ করার অভিযোগে যুক্তরাজ্যের লুটনে সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

বেডফোর্ডশায়ারের পুলিশ জানিয়েছে, মঙ্গলবার রাজা চার্লস বেড়াতে যাওয়ার সময় এই ঘটনাটি ঘটে। নতুন চালু হওয়া একটি পরিবহন ব্যবস্থায় চড়ার জন্য তিনি লুটনে গিয়েছিলেন চার্লস।

লুটন টাউন হলের বাইরে এই ঘটনার পরপরই রাজা চার্লসের নিরাপত্তা দল অভিযুক্তকে মানুষের ভিড় থেকে দূরে সরিয়ে নেয়। হামলাকারীকে সরানোর পর রাজা আবারও জনতার সঙ্গে করমর্দন শুরু করেন।

তবে এবারই প্রথম নয়। কয়েক সপ্তাহ আগেই রাজা চার্লস এবং তার স্ত্রী কুইন কনসোর্ট ক্যামিলার ওপর ডিম নিক্ষেপের ঘটনা ঘটে। সেসময় তারা একটি বাগদান অনুষ্ঠানে অংশ নিতে উত্তর ইংল্যান্ডে গিয়েছিলেন। ওই ঘটনার পরও এক ব্যক্তিকে আটক করে পুলিশ।

এ সম্পর্কিত আরও পড়ুন