আর্কাইভ থেকে ফুটবল

টাইব্রেকারে ব্রাজিলের বিদায়ঘণ্টা বাজালো ক্রোয়েশিয়া

টাইব্রেকারে ব্রাজিলকে রুখেই দিল ক্রোয়াটরা। তাতে নেইমারদের বিশ্বকাপ যাত্রা রুখে শেষ চারে চলে গেছে ক্রোয়াটরা। টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া। ব্রাজিলকে গোটা ম্যাচ জুড়ে আটকে রেখেছিলেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচ। নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত ৯টি সেভ দিয়ে ব্রাজিলের আক্রমণভাগকে নিষ্ক্রিয় করে রাখেন একাই। আর তাতেই খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। গোটা ম্যাচজুড়ে দুর্দান্ত খেলা এক নেইমারেরই তিনটি শট রুখে দেন লিভাকোভিচ। তবে অতিরিক্ত সময়ের প্রথমার্ধের শেষ দিকে এসে লিভাকোভিচ আর আটকে রাখতে পারেনি সাম্বা নৃত্যকে।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে লুকাস পাকুয়েতার কাছ থেকে বল পেয়ে ডি বক্সের ভেতর ক্রোয়াট গোলরক্ষকে কাটিয়ে দারুণ এক গোল করেন নেইমার জুনিয়র। ঠিক যখনই ব্রাজিলিয়ানদের সাম্বা নৃত্যের জন্য প্রস্তুত হচ্ছিল ঠিক তখনই ক্রোয়াটদের অবিশ্বাস্য প্রত্যাবর্তন। ম্যাচের ১১৭তম মিনিটে প্রতি আক্রমণ থেকে দুর্দান্ত এক গোল করে ক্রোয়াটদের সমতায় ফেরান ব্রুনো পেটকোভিচ। আর তাতেই ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাই ব্রেকারে ব্রাজিলের প্রথম শট নিতে আসেন রদ্রিগো। আর তার শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন ডমিনিক লিভাকোভিচ। আর নিজেদের চারটি শটেই গোল করে ক্রোয়েশিয়া। এরপর চতুর্থ শট নিতে আসেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কুইনোহস। আর তার শট গোলপোস্টে লেগে ফিরে আসলে ব্রাজিলের হেক্সা মিশন শেষ হয়। আর ক্রোয়েশিয়া পৌঁছে যায় সেমিফাইনালে।

এ সম্পর্কিত আরও পড়ুন