আর্কাইভ থেকে ফুটবল

কোনও ট্রফি দিয়ে তার বিচার করা যাবে না: কোহলি

বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছেন মহাতারকা। তিনি ছিটকে যাওয়ায় মন খারাপ কোটি কোটি ভক্তের। পছন্দের ফুটবলারের বিদায়ের পরে তার উদ্দেশে আবেগঘন বার্তা দিয়েছেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হেরে ছিটকে গিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই সঙ্গে শেষ হয়ে গিয়েছে তার বিশ্বকাপ জয়ের স্বপ্ন। রোনাল্ডো ছিটকে যাওয়ার পর তার উদ্দেশে আবেগঘন বার্তা দিয়েছেন বিরাট কোহলি। তার মতে, রোনাল্ডো বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার। কোনও ট্রফি দিয়ে রোনাল্ডোকে বিচার করা যাবে না।

ইনস্টাগ্রামে রোনাল্ডোর একটি ছবি দিয়ে কোহলি লিখেছেন, ‘ফুটবল ও ফুটবল ভক্তদের জন্য তুমি যা করেছ, তা কোনও ট্রফি বা কোনও পুরস্কার দিয়ে বিচার করা যায় না। মানুষের উপর তোমার কী প্রভাব বা যখন তোমাকে খেলতে দেখি তখন আমাদের মনে কী চলে, তার বিচার কোনও ট্রফি করতে পারবে না। এটা ঈশ্বরের আশীর্বাদ।’

 

View this post on Instagram
 

A post shared by Virat Kohli (@virat.kohli)

কোহলি আরও লিখেছেন, ‘প্রত্যেক বার মাঠে নিজেকে নিংড়ে দিয়েছ তুমি। কঠিন পরিশ্রম ও অধ্যবসায়ের মূর্ত প্রতীক তুমি। যে কোনও ক্রীড়াবিদের আদর্শ। তুমি আমার কাছে বিশ্বের সর্বকালের সেরা।’

এর আগেও অনেকবার কোহলি বলেছেন, রোনাল্ডো তার আদর্শ। তার খাদ্যাভ্যাস, শরীরচর্চার পদ্ধতি অনেকটাই রোনাল্ডোকে দেখে অনুপ্রাণিত। নিজের পছন্দের ফুটবলারের সঙ্গে দেখাও হয়েছে কোহলির। একসঙ্গে সেই ছবি বেরিয়েছিল নেটমাধ্যমে। পছন্দের ফুটবলার বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছেন। হয়তো শেষ বারের মতো।

মরক্কোর কাছে হারের পরে রোনাল্ডোর কান্না চোখ ভিজিয়ে দিয়েছে তার কোটি কোটি ভক্তের। সেই তালিকায় রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়কও। আর তাই রোনাল্ডোকে নিয়ে নিজের মনের কথা নেটবাসীকে জানালেন কোহলি।

এ সম্পর্কিত আরও পড়ুন