আর্কাইভ থেকে ফুটবল

ফাইনালে নামার আগে মেসিদের কোচ কেঁদে ফেলেন কেন

স্কালোনির অধীনে বিশ্বকাপের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা দল। কিন্তু ফাইনালে নামার আগে চোখে জল আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনির। কেন কাঁদলেন লিয়োনেল মেসিদের কোচ?

ফাইনালের আগে একটি টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকার দিচ্ছিলেন স্কালোনি। সেখানে নিজের শহর পুজাটোর সমর্থকদের সঙ্গে কথা বলছিলেন স্কালোনি। বেশির ভাগই ছিল কিশোর। তাদের সঙ্গে কথা বলার সময় নিজের আবেগ ধরে রাখতে পারেননি স্কালোনি। কেঁদে ফেলেন তিনি।

সেই সাক্ষাৎকারের ভিডিও প্রকাশ পেয়েছে। সেখানে দেখা যাচ্ছে, কথা বলার সময় এক হাতে চোখের জল মুছছেন তিনি। স্কালোনি বলেন, ‘দেখে মনে হচ্ছে, আমি খুব কাঁদি। কিন্তু অনেক সময় নিজের আবেগ নিয়ন্ত্রণ করা যায় না। সবাইকে অনেক ধন্যবাদ। এটা আমাদের কাছে অবিস্মরণীয় এক মুহূর্ত।’

বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পর থেকে দারুণ ছন্দে রয়েছে আর্জেন্টিনা। ফাইনালেও সেই ছন্দ ধরে রাখতে চায় তারা। স্কালোনির আশা, বিশ্বকাপ জিতেই মাঠ ছাড়বেন মেসিরা। তিনি বলেছেন, ‘আশা করছি ওরা ওদের প্রাপ্য আনন্দ পাবে। ফুটবলাররা নিজেদের সবটা দিয়েছে। আশা করছি, বিশ্বকাপ জিতেই মাঠ ছাড়ব। সবাইকে গর্বিত করতে চাই।’

কোচ হিসাবে আর্জেন্টিনার দায়িত্ব নেয়ার আগে আকাশি-সাদা জার্সি পরে খেলেছেন স্কালোনি। ১৯৯৭ সালে দেশের হয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জিতেছেন তিনি। আর্জেন্টিনার হয়ে যে বার বিশ্বকাপে মেসির অভিষেক হয়েছিল সেই ২০০৬ সালে আর্জেন্টিনার দলে ছিলেন স্কালোনি।

২০১৮ সালের বিশ্বকাপে আর্জেন্টিনার খারাপ পারফরম্যান্সের পরে কোচের পদ থেকে পদত্যাগ করেন জর্জ সাম্পাওলি। তার পরে দায়িত্ব নেন স্কালেনি। কোনও ক্লাবে কোচিং করানোর অভিজ্ঞতা না থাকা স্কালোনিকে দায়িত্ব দেওয়ার সময় অনেকেই অবাক হয়েছিলেন। স্কালোনির ক্ষমতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন অনেকে। কিন্তু সবার মুখ বন্ধ করে দিয়েছেন স্কালোনি। গত বছর কোপা আমেরিকা জিতেছে আর্জেন্টিনা। ২৮ বছরের ট্রফি খরা কাটিয়েছে তারা। এ বার বিশ্বকাপের ফাইনালে দল।

🥹 La emoción de #Scaloni al ver a Pujato alentando a la Selección #Arg 🤩

🤝 @diegokorolok comunicó al entrenador con la gente de su pueblo, que le dejaron mensajes de aliento 💙🤍

✅ Cerramos #Qatar2022 con una sorpresa más para el DT. pic.twitter.com/qczADgKfaB

— D Sports Radio (@DSportsRadio) December 17, 2022

এ সম্পর্কিত আরও পড়ুন