আর্কাইভ থেকে ফুটবল

ফিফা প্রেসিডেন্টকে বিশেষ উপহার নোরা ফতেহির

ফ্রান্স না আর্জেন্টিনা? বিশ্বকাপ ময়দানে ফাইনালের উত্তেজনা রবিবার। ঠিক তার আগের রাতে নোরা ফতেহি গেলেন ফিফার প্রেসিডেন্ট জিয়ানি ইনফ্যান্তিনোর কাছে। হাতে লাল টুকটুকে বাক্স, সবুজ ফিতে দিয়ে মোড়া। নোরা সেটি উপহার দিলেন ইনফ্যান্তিনোকে। কী আছে ভিতরে?

সহকারীর সাহায্য নিয়ে উৎসাহ ভরে বাক্স খুললেন প্রেসিডেন্ট। তার পরই শিশুর মতো হেসে উঠলেন তিনি। বাক্সের থেকেও উজ্জ্বল লাল রঙের এক জোড়া জুতো রয়েছে ভিতরে! জুতোর তলায় নরম কাঁটা। উপরে ড্রাগনের গায়ের মতো নকশা তোলা। অস্বাভাবিক উজ্জ্বল সেই জুতো জোড়া ঘুরিয়ে-ফিরিয়ে দেখে চললেন ইনফ্যান্তিনো। বললেন, ‘‘বাহ্! আমার খুব পছন্দ হয়েছে। এটা সোজা আমার অফিসে যাবে।’’

তাঁকে খুশি হতে দেখে নোরাও আপ্লুত। বললেন, ‘‘আপনার পছন্দ হয়েছে, এতেই আমি ধন্য। এই জুতো জোড়া দেখলেই আপনার আমাদের কথা মনে পড়বে।’’ নোরা জানান, এই জুতো বিশেষ ভাবে ইনফ্যান্তিনোর জন্যই তৈরি করা। বিশ্বকাপ সেমিফাইনালে মরক্কোর ঐতিহাসিক জয় উদ্‌যাপন, সেই সঙ্গে তাঁকে আমন্ত্রণ জানানোর কৃতজ্ঞতায় এই উপহারটুকু এনেছেন বলে জানান অভিনেত্রী।

১৮ ডিসেম্বর, রবিবার ফুটবল বিশ্বকাপের চূড়ান্ত ম্যাচ লুসাইল স্টেডিয়ামে। সেই সঙ্গে সমাপ্তি অনুষ্ঠানের প্রস্তুতি। পারফর্ম করবেন নোরা। প্রথম বলিউড তারকা তিনি, ফুটবল বিশ্বকাপের ময়দানে অনুষ্ঠান করার আমন্ত্রণ পেয়েছেন। তাই বছরটি স্মরণীয় করে রাখতে স্মারক দিলেন ফিফা প্রেসিডেন্টকে।

এ সম্পর্কিত আরও পড়ুন