আর্কাইভ থেকে বলিউড

সামাজিক যোগাযোগ মাধ্যম বিজ্ঞাপনের জন্য ব্যবহার করি: জাহ্নবী

যুগের সঙ্গে তাল মিলিয়ে আজকাল ছবির প্রচারের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। সম্প্রতি একটি সাক্ষাৎকারে জাহ্নবী কাপূরকে সমাজমাধ্যম এবং স্টারডম নিয়ে প্রশ্ন করা হয়েছিল। প্রশ্নের উত্তরে শ্রীদেবী কন্যা মন খুলে কথা বলেছেন সেখানে।

জাহ্নবীর মনে করেন, সমাজমাধ্যমে অনুরাগীর সংখ্যা কোনও ভাবেই অভিনেত্রীর ভাবমূর্তির সঙ্গে যুক্ত নয়। তিনি বলেছেন, সোশ্যাল মিডিয়ায় তার কার্যকলাপ নাকি অনেককেই ধাঁধায় ফেলে দেয়।

জাহ্নবীরে ভাষায়, ‘‘সমাজমাধ্যম যদি শুধুই নিজের ছবি বিক্রির জায়গা হয়, তা হলে সেটা করতে গেলে হিসেবনিকেশের প্রয়োজন এবং আমার জন্য বেশ কঠিন। আমি আমার পছন্দের ছবিই করব।’’ সামাজিক যোগাযোগ মাধ্যম যে বিজ্ঞাপনের প্রচারের জন্যই তিনি ব্যবহার করেন, সে কথাই যেন স্পষ্ট করেছেন জাহ্নবী।

সমাজমাধ্যমের প্রতি জাহ্নবীর নিজস্ব দৃষ্টিভঙ্গি রয়েছে। অভিনেত্রীর মতে, সমাজমাধ্যমে প্রভাবী হলে হয়তো একটু প্রচারের আলোয় আসা যায়। কিন্তু কোনও তারকার স্টারডকে ইনস্টাগ্রামের অনুরাগী সংখ্যার মাপকাঠিতে বিচার করা ঠিক নয়।

বিজ্ঞাপন

ইনস্টাগ্রামে এ অভিনেত্রীর অনুরাগীর সংখ্যা ২ কোটি ছাড়িয়েছে। জাহ্নবী বলেন, এরা প্রত্যেকে যদি ‘মিলি’ ছবিটা দেখতে প্রেক্ষাগৃহে আসতেন, তা হলে ছবিটা সুপারহিট হতো। তাই দুটো জিনিসকে গুলিয়ে ফেলা উচিত নয়।

উল্লেখ্য, এই বছর ‘মিলি’ ছাড়াও ‘গুড লাক জেরি’ ছবিতে দর্শক জাহ্নবীকে দেখেছেন। আগামী বছর অভিনেত্রীর বেশ কয়েকটি ছবি মুক্তি পাওয়ার কথা।

এ সম্পর্কিত আরও পড়ুন