আর্কাইভ থেকে দেশজুড়ে

কুড়িগ্রামে বেড়েছে শীতের তীব্রতা

দেশের উত্তরের জেলা কুড়িগ্রামে বেড়েই চলেছে শীতের তীব্রতা।

আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা গেলো ২৪ ঘন্টায় শুন্য দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমেছে।

শীত বাড়ার সাথে সাথে চরম বিপাকে পরেছে খেটে খাওয়া সাধারণ কর্মজীবী মানুষ। মধ্যরাত থেকে ভোর পর্যন্ত ঘন কুয়াশার চাদরে ঢাকা থাকে চারদিক। ফলে এসময় হেড লাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে হয়। শীতের কারণে কষ্ট পোহাতে হচ্ছে শিশু ও বয়স্কদের। হাসপাতালগুলোতে বেড়েছে শীতজনিত রোগীর আধিক্য।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহিনুর রহমান সরদার জানান, শীত বাড়ার সাথে সাথে হাসপাতালে বয়স্ক ও শিশু রোগীদের সংখ্যা বেড়েছে। বেডের তুলনায় বর্তমানে দ্বিগুণ পরিমাণ রোগী সেবা নিচ্ছে। ডায়রিয়া, শ্বাসকষ্ট ও শীতজনিত রোগ নিয়ে ভর্তি হচ্ছে তারা। আমাদের কাছে পর্যাপ্ত ঔষধ রয়েছে। জনবলের ঘাটতি থাকা পরও আমরা সেবা দিয়ে যাচ্ছি।

এ প্রসঙ্গে কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা তুহিন মিয়া জানান, আজ সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আগামি সপ্তাহে তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানান এ কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও পড়ুন