আর্কাইভ থেকে বিএনপি

নোয়াখালীতে বিএনপির ২৪ নেতাকর্মী গ্রেপ্তার

নোয়াখালী সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি ও এর অংগসংগঠনের ২৪ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের মধ্যে নোয়াখালী শহর বিএনপির সভাপতি আবু নাছের, সাধারণ সম্পাদক শাহ মো. জাফর উল্যাহ রাসেল, জেলা শ্রমিক দলের আহ্বায়ক মো. দেলওয়ার হোসেন, সদর উপজেলা শ্রমিক দলের আহ্বায়ক মো. মমিনুল হক ওরফে কালা মিয়া ও শহর ছাত্রদলের আহ্বায়ক মো. ওয়াসিম অন্যতম। তাদের প্রত্যেকের বিরুদ্ধে বিভিন্ন ধারায় মামলা রয়েছে বলে দাবি পুলিশের।

নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান জানান, আগামী শনিবার জেলা শহরে বিএনপির গণমিছিল হওয়ার কথা। সে মিছিলকে সামনে রেখে সন্ধ্যায় জেলা শ্রমিক দলের আহ্বায়ক মো. দেলয়ার হোসেনের সোনাপুরস্থ বাড়িতে নেতাকর্মীরা বৈঠক করছিলেন এবং তার বাড়িতে হাঁস রান্নাকে কেন্দ্র করে নেতাকর্মীরা আনন্দ করছিল। এর মধ্যে পুলিশ গিয়ে তাদেরকে গ্রেপ্তার করে নিয়ে আসে। তাদের বিরুদ্ধে আগের কোনো মামলা নেই বলেও জানান তিনি।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম ২৪ নেতাকর্মীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে সোনাপুর দেলয়ার কমিশনারের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে থানায় বিভিন্ন ধারায় মামলা রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন