আর্কাইভ থেকে এশিয়া

বাস খাদে পড়ে ১৬ সেনার মৃত্যু

ভারতে উত্তর সিকিমের লাচেনে বাস খাদে পড়ে ১৬ জন সেনা সদস্য মারা গেছে। এ ঘটনায় গুরুতর আহত চারজন। বাসটিতে ২০ জন সেনা সদস্য ছিলেন।

সেনা সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে উত্তর সিকিমের লাচেন থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে জেমা নামক এলাকায় তিনটি গাড়ির কনভয় নিয়ে থাঙ্গুর দিকে এগোচ্ছিল সেনার এই বাসটি। সে সময়ই একটি পাহাড়ি বাঁকে বাসটিকে ঘোরাতে গিয়ে নিয়ন্ত্রণ হারান চালক। গভীর খাদে পড়ে যায় বাসটি।

ইতোমধ্যেই উদ্ধারকাজ শুরু হয়েছে। সেনা বাহিনীর পক্ষ থেকে ঘটনাস্থলে উদ্ধারকারী দলকে পাঠানো হয়েছে। গুরুতর আহত ৪ জনকে হেলিকপ্টারে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দেহগুলির ময়নাতদন্তের জন্য গ্যাংটকের এসটিএনএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যদিও মৃত সেনা জওয়ানরা কোন রেজিমেন্টের সদস্য, তা এখনও জানা যায়নি। মৃতদের মধ্যে তিনজন অফিসার পদমর্যাদার।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। তিনি একটি টুইটে লিখেছেন, উত্তর সিকিমে গাড়ি দুর্ঘটনায় সেনা জওয়ানদের মৃত্যুতে আমি গভীর ভাবে শোকাহত। মৃতদের পরিবারকে আমি সমবেদনা জানাই। মৃত সেনা জওয়ানদের ত্যাগ এবং প্রতিশ্রুতির জন্য সারা দেশ তাঁদের প্রতি চিরকৃতজ্ঞ থাকবে’ এই ঘটনায় মৃতদের সেনা জওয়ানদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মৃতদের শোকসন্তপ্ত পরিবারবর্গ যাতে এই অপূরণীয় ক্ষতির কষ্ট সহ্য করতে পারে, তার জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করেছেন তিনি।

16 Army personnel have lost their lives, four injured in a road accident involving an Army truck at Zema, North Sikkim. The accident happened when the vehicle skidded down a steep slope while negotiating a sharp turn: Indian Army pic.twitter.com/qkulDm99Gp

— ANI (@ANI) December 23, 2022

এ সম্পর্কিত আরও পড়ুন