আর্কাইভ থেকে বিএনপি

সরকার মানবাধিকার লঙ্ঘন করছে : গয়েশ্বর

বর্তমান সরকার একের পর এক মানবাধিকার লঙ্ঘন করছে, যা দেশ-বিদেশে নিন্দনীয় হচ্ছে। এ ঘটনায় এ দেশের জনগণ হিসেবে আমরা লজ্জা পাচ্ছি। এজন্য বাংলাদেশের জনগণ দায়ী নয়। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আজ শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে উপজেলার বোয়ালী ইউনিয়নে বিএনপির সভাপতি আলী আজমকে হাতকড়া ও ডাণ্ডাবেড়ি পরিয়ে মায়ের জানাজায় নেয়ার ঘটনায় তার পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি নেতা আলী আজম চোরও না ডাকাতও না। তার একটিই অপরাধ তিনি সরকারের অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিবাদ করে। মায়ের জানাজার সময়ও হ্যান্ডকাফ ও ডাণ্ডাবেড়ি পরানোর কারণে তিনি তার মায়ের লাশ কবরেও নামাতে পারেননি।

তিনি আরও বলেন, একমুখী আন্দোলন আর নয়, চতুর্মুখী আন্দোলন করে সরকারকে তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায়ে বাস্তবায়নে বাধ্য করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী সায়েদুল আলম বাবুল, বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও কালিয়াকৈর পৌর মেয়র মুজিবুর রহমান, ঢাকা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহসাংগঠনিক সম্পাদক বেনজির আহমদ টিটু, কেন্দ্রীয় কৃষক দলের সহসভাপতি আ ন ম খলিলুর রহমান, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নানসহ আরও অনেকে।

প্রসঙ্গত, কালিয়াকৈরের বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আজমকে রাজনৈতিক মামলায় গত ২ ডিসেম্বর গ্রেপ্তার করে পুলিশ। জেলে থাকা অবস্থায় ১৮ ডিসেম্বর তার মা মারা যান। ২০ ডিসেম্বর আলী আজম প্যারোলে মুক্তি পেয়ে হাতকড়া ও ডাণ্ডাবেড়ি পরা অবস্থায় মায়ের জানাজা পড়ান।

এ সম্পর্কিত আরও পড়ুন