আর্কাইভ থেকে আওয়ামী লীগ

আজ থেকে আমাদের বিদায়: শেখ হাসিনা

আজ থেকে আমাদের বিদায়। কাল থেকে নতুন নেতৃত্ব আসবে। এটাই আমি চাই। বললেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমাদের এই কমিটি বিলুপ্ত হয়ে যাবে। নতুন কমিটি গঠন হবে। এর জন্য নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। সেই নির্বাচন কমিশন বসবে এবং নাম প্রস্তাব হবে। সেখানে নতুন নেতৃত্ব আসবে। আরও পড়ুনঃ ‘বঙ্গবন্ধুর মেয়ে হয়ে দেশের ভাবমূর্তি কাউকে নষ্ট করতে দেবো না’ এ সময় তিনি আরও বলেন, আওয়ামী লীগপ্রধান বলেন, ভোট দেয়ার অধিকার, সাংবিধানিক অধিকার- আওয়ামী লীগই নিশ্চিত করেছে। আওয়ামী লীগের স্লোগান ছিল- আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব। আমরা নির্বাচন কমিশন গঠন করে দিয়েছি। তাদের আর্থিক সক্ষমতা তাদের হাতে দিয়ে দিয়েছি। তারা যাতে স্বাধীনভাবে কাজ করতে পারে, সেই সুযোগ করে দিয়েছি। সবাইকে ভোটার আইডি কার্ড করে দিয়েছি। নির্বাচন কমিশন নিয়োগ আইন-২০২২ করে দিয়েছি। আরও পড়ুন: আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে বক্তব্য রাখছেন শেখ হাসিনা শেখ হাসিনা বলেন, তত্ত্বাবধায়ক সরকার আমাদের জেলে নিক আর যাই করুক, আমাদের কিছু প্রস্তাব বাস্তবায়ন করেছিল। ছবিসহ ভোটার তালিকা, স্বচ্ছ ব্যালট বাক্স এটা আমাদের প্রস্তাব ছিল। আমাদেরই স্লোগান ছিল- আমার ভোট আমি দেবো যাকে খুশি তাকে দেবো।

ক্ষমতায় যেতে এক কোটি ২৩ লাখ ভুয়া ভোটার তৈরি করেছিল খালেদা জিয়া। আওয়ামী লীগ এসে মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিয়েছে। বর্তমানে ভোটার আইডি স্মার্ট করা হয়েছে। ভোটের অধিকার নিশ্চিত করেছে আওয়ামী লীগ।

সকাল সাড়ে ১০টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন শেখ হাসিনা।

এর আগে জাতীয় পতাকা উত্তোলন করেন তিনি। গাওয়া হয় জাতীয় সংগীত। পায়রা ওড়ানোর পর বেলুন উড়িয়ে শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতারা মঞ্চে আসন গ্রহণ করেন।

সকাল ১০টা ২০ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন মঞ্চে উপস্থিত হন আওয়ামী লীগ প্রধান।



আরও পড়ুন: আ.লীগের জাতীয় সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

এ সম্পর্কিত আরও পড়ুন