আর্কাইভ থেকে বিএনপি

মসনদে টিকে থাকতে গণতন্ত্রকে হত্যা করেছে সরকার: খন্দকার মোশাররফ

মসনদে টিকে থাকতে গণতন্ত্রকে হত্যা করে গায়ের জোরে ক্ষমতায় বসে আছে সরকার। বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন।

রোববার (২৫ ডিসেম্বর) প্রখ্যাত সাংবাদিক রিয়াজউদ্দিন আহমেদের মৃত্যুবার্ষিকীতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে স্মরণ সভা ও দোয়া মাহফিল শেষে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, গণতন্ত্র না থাকলে সাংবাদিকদের স্বাধীনতা থাকে না। মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্রকে ধ্বংস করেছে আওয়ামী লীগ। দেশে গণতন্ত্র না থাকায় জনগণের প্রতি সরকাররের কোনও দায়-দায়িত্ব নেই।

তিনি বলেন, লুটপাটের কারণে অর্থনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে। ডলার সংকটে কোনও কিছু আমদানি করতে পারছেন না ব্যবসায়ীরা। গণতন্ত্রকে হত্যা করে গায়ের জোরে ক্ষমতায় বসে আছে সরকার। আরও পড়ুনঃ ‘গায়ের জোরে দেশের সকল মূল্যবোধকে ধ্বংস করেছে’ বিএনপির জ্যেষ্ঠ নেতা বলেন, মসনদে টিকে থাকতে এক হাজার গুম করেছে আওয়ামী লীগ। খুন করেছে ছয় শতাধিক। এক লাখ মামলা দিয়েছে। সবমিলিয়ে আসামি করা হয়েছে ৩৭ লাখ। সবকিছু ধ্বংস হয়ে গেছে।

খন্দকার মোশাররফ বলেন, সবকিছু রক্ষা করতে সরকারকে ক্ষমতা থেকে বিদায় করতে হবে। ১০ দফা দাবি আদায়ে সবাইকে সোচ্চার হতে হবে। রাষ্ট্র মেরামত করতে বিএনপি ২৭ দফা দিয়েছে।

তিনি বলেন, সামনে যে সরকার আসবে রাষ্ট্র মেরামতসহ সবকিছু ফিরিয়ে দেবে। গণতন্ত্র পুনরুদ্ধার, সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় গণতন্ত্রকামী মানুষের পক্ষে রায় দেবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন