আর্কাইভ থেকে বাংলাদেশ

যশোরে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, মৃত্যু ৪

যশোরে গেলো ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এটি জেলায় একদিনের সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ ছাড়া মারা গেছেন ৪ জন।

উচ্চঝুঁকির কারণে যশোরের পাঁচ পৌরসভা ও ৯টি ইউনিয়নে লকডাউন সম্প্রসারণ করা হয়েছে। তবে লকডাউন কার্যকরভাবে মানছে না সাধারণ মানুষ।

তবে প্রশাসন বলছে, লকডাউন কার্যকর করতে আরও কঠোরতা আরোপ করা হবে। সেই সঙ্গে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ তাদের।

স্বাস্থ্য বিভাগের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ৬৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৭ শতাংশ। আজ সোমবার মারা গেছেন ৪ জন। এদের মধ্যে দুজন করোনা রোগী এবং অপর দুইজন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৩৭জন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, করোনার শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় যশোর জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডের ৮০ সিটের বিপরীতে ৯২ জন এবং ইয়েলো জোনের ২২ সিটের বিপরীতে ৪৫ জন ভর্তি আছে। করোনা রোগীর সংখ্যা বৃদ্ধির জন্য হাসপাতালে আরও ৫০টি বেড প্রস্তুত করা হচ্ছে।

এ ছাড়া বেসরকারিভাবে করোনা ডেডিকেটেড হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। যেখানে আরও ৩০টি বেড প্রস্তুত করা হচ্ছে। সদর হাসপাতালে করোনা রোগী বৃদ্ধি পেলে হস্তান্তর শুরু করা হবে বলেও জানান তিনি।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন