আর্কাইভ থেকে বিএনপি

গভীর শ্রদ্ধায় খন্দকার মাহবুবকে বিদায়

দেশের প্রথিতযশা আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসনকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন তার দলের নেতাকর্মীরা। সেই সঙ্গে তার আইনজীবী সহকর্মীরাও চোখের জলে তাকে শেষ বিদায় জানিয়েছেন।

আজ রোববার (১ জানুয়ারি) সকালে তার কফিন নিয়ে আসা হয় ঢাকার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে দলটির নেতাকর্মীরা তাদের প্রয়াত রাজনৈতিক সহকর্মীর কফিন দলীয় পতাকায় ঢেকে দেন এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

বিএনপি, চেয়ারপারসন খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শ্রদ্ধা জানান খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, আজকে আমরা অত্যন্ত শোকাহত। আমরা আমাদের একজন প্রিয় নেতা এবং বিএনপির ভাইস চেয়ারম্যান, যিনি দলের জন্য, দেশের জন্য, জনগণের জন্য, জাতীয়তাবাদী শক্তির পক্ষে এবং বিচারালয়ে তিনি উচ্চতর আদালতে সত্য ও ন্যায়ের পক্ষে সংগ্রাম করেছেন।

তিনি বলেন, খন্দকার মাহবুবের মৃত্যুতে যে ক্ষতি হয়েছে, এটা পূরণ হওয়ার নয়। আইনজীবীরা তাদের আইনজীবী অভিভাবক হারালো। আমরা জাতীয়তাবাদী আদর্শের একজন নেতাকে হারালাম। আমরা আত্মার মাগফেরাত কামনা করছি। আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন।

খন্দকার মাহবুব হোসনের ছেলে খন্দকার শামীম হোসেন সংক্ষিপ্ত বক্তব্যে তার বাবার আত্মার জন্য সবার দোয়া চান।

শনিবার রাতে এভারকেয়ার হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান খন্দকার মাহবুব হোসেন। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল জানান, বেলা আড়াইটায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে শেষ জানাজার পর আজিমপুর কবরস্থানে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে দাফন করা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন